WB Election 21: প্রথম দফার জন্য ৯৫৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর দাবি কমিশনের

WB Election 21: প্রথম দফার জন্য ৯৫৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর দাবি কমিশনের
ছবি প্রতীকীফাইল ছবি সংগৃহীত

রাজ্যে প্রথম দফার নির্বাচন হতে বাকি ঠিক সাতদিন। ইতিমধ্যে কাজে চলে এসেছে ৭২৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কিন্তু তাতেও সন্তুষ্ট নন রাজনৈতিক পর্যবেক্ষক বিবেক দুবে ও অজয় নায়েক। তাঁরা আরও কিছু কোম্পানি কেন্দ্রীয় বাহিনী চান। ৯৫৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী দিয়ে প্রথম দফার ভোট করতে চাইছেন তাঁরা, এমনটাই কমিশন সূত্রে খবর। সেইজন্য স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে কমিশন আলোচনা শুরু করেছে।

নির্বাচন কমিশন সূত্রে খবর, আগামী ২৭ মার্চ প্রথম দফায় পাঁচটি জেলায় ১০২৮৮টি বুথে ভোট গ্রহণ হবে। জঙ্গলমহলের প্রত্যেকটি বুথেই ৮ জন করে কেন্দ্রীয় বাহিনী থাকবে। প্রথম দফায় এক তৃতীয়াংশ বুথই জঙ্গলমহলের। প্রথম দফার সব বুথকেই সংবেদনশীল চিহ্নিত করেছে কমিশন। প্রত্যেকটি বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। এবার মহকুমা শাসকদের সঙ্গেও থাকবে বাহিনী। তাই প্রত্যেকটি বুথের জন্য আরও কেন্দ্রীয় বাহিনী প্রয়োজন বলে মনে করছেন পর্যবেক্ষকরা।

আগামী সোমবার রাজ্যে আসবেন ডেপুটি ইলেকশন কমিশনার সুদীপ জৈন। মঙ্গল ও বুধবার রাজ্যে আসার কথা রয়েছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চের। ওই দুদিন উত্তর ও দক্ষিণবঙ্গের জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে বৈঠক করার কথা কমিশনের ফুল বেঞ্চের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in