WB Election 21: দলীয় প্রার্থী অপছন্দ, ধূপগুড়িতে বিকল্প প্রার্থী দেবে তৃণমূল বিজেপি বিক্ষুব্ধদের জোট

এতদিন পর্যন্ত বামেদের পক্ষ থেকে তৃণমূল বিজেপি গোপন আঁতাতের কথা বলে বলা হত 'বিজেমূল'। এবার সেই কথাই মান্যতা পেল ধূপগুড়িতে। যেখানে তৃণমূল বিজেপির বিক্ষুব্ধরা জোট বেঁধে বিকল্প প্রার্থী দিচ্ছেন।
WB Election 21: দলীয় প্রার্থী অপছন্দ, ধূপগুড়িতে বিকল্প প্রার্থী দেবে তৃণমূল বিজেপি বিক্ষুব্ধদের জোট
ছবি প্রতীকী সংগৃহীত

তৃণমূলের প্রার্থী তালিকা প্রকাশের পর ক্ষোভ প্রকাশ করেছেন কর্মী-সমর্থকরা। একই চিত্র দেখা গিয়েছে বিজেপির তালিকা প্রকাশের পরও। কটাক্ষ করেছে বাম কংগ্রেস। ফলে এখন বিক্ষুব্ধ কর্মী-সমর্থকরা জোট বেঁধে নির্বাচনে লড়াই করার কথা ভাবছেন। জলপাইগুড়ির ধূপগুড়িতে জোট বাঁধলেন তৃণমূল এবং বিজেপি-র বিক্ষুব্ধ কর্মী-সমর্থকরা৷ তাঁরা নির্দল প্রার্থীও দাঁড় করিয়েছে ধূপগুড়িতে৷

ধূপগুড়িতে তৃণমূলের হয় টিকিট পেয়েছেন বিদায় বিধায়ক মিতালি রায়। আর বিজেপির হয়ে প্রতিদ্বন্দ্বিতা করবে বিষ্ণুপদ রায়। তৃণমূল-বিজেপির প্রার্থীদের পছন্দ হয়নি কর্মী-সমর্থকদের। তাঁরা নেতৃত্বকে জানালেও কাজ হয়নি। তাই তাঁরা নির্দল প্রার্থী দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। নির্দল প্রার্থী হয়েছেন ডুয়ার্সের রাজবংশী সম্প্রদায়ের সংগঠন রাজবংশী যুব মোর্চার সভাপতি নির্মলচন্দ্র রায়৷ তিনি পেশায় অধ্যাপক।

সূত্রের খবর, ধূপগুড়িতে তৃণমূলের হয়ে টিকিট পাওয়ার অন্যতম দাবিদার ছিলেন নির্মলচন্দ্র রায়। তাঁকে ধূপগুড়ি গার্লস কলেজে বদলি করে আনা হয়৷, প্রার্থী করার জন্য এই সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছিল৷ কিন্তু তা না হওয়াতে ক্ষোভে ফেটে পড়েন কর্মী-সর্মথকরা।

মিতালি রায়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি চাকরির প্রতিশ্রুতি দিয়ে টাকা নিয়ে ভুয়ো নিয়োগপত্র দিয়েছেন৷ এদিকে বিজেপি প্রার্থীর বিরুদ্ধে অভিযোগ, তিনি সেভাবে কোনওদিনই বিজেপি-র সঙ্গে যুক্ত ছিলেন না৷ এলাকায় তাঁর পরিচিতিও নেই৷ ফলে ধূপগুড়িতে দলের জয়ের সম্ভাবনা কার্যত শেষ।

এই পরিস্থিতিতে রাজবংশী আবেগকে কাজে লাগিয়েই বাজিমাত করতে চাইছেন দু' দলের বিক্ষুব্ধ সমর্থকরা৷

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in