WB Election 21: ডায়মণ্ডহারবারকে স্বপ্ন দেখাচ্ছে বাম প্রার্থী প্রতীক উর রহমান

পরিবর্তনের পর ডায়মন্ডহারবার ফকিরচাঁদ কলেজের এই প্রাক্তন সাধারণ সম্পাদককে মারতে মারতে মৃত ভেবে কলেজের বাইরে ফেলে দেওয়া হয়। সেখান থেকে ফিরে আসা লড়াকু এই ছাত্রনেতা এবার ডায়মন্ডহারবারের বাম প্রার্থী।
WB Election 21: ডায়মণ্ডহারবারকে স্বপ্ন দেখাচ্ছে বাম প্রার্থী প্রতীক উর রহমান
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমানছবি সংগৃহীত
Published on

নির্বাচনী প্রচারে বারবার একটা কথাই মানুষের সামনে বলছেন প্রতীক উর রহমান। ডায়মণ্ডহারবারের হৃত গৌরব পুনরুদ্ধার করতে হবে। এ লড়াই ডায়মন্ডহারবারের গৌরব ফেরানোর লড়াই। নিজের নির্বাচনী প্রচারে দিন রাত তাই এক করে দিয়ে চষে ফেলছেন এস এফ আই রাজ্য সভাপতি। তাঁর কথায় - গত কয়েক বছরে তৃণমূলের অত্যাচারে ডায়মণ্ডহারবারের মানুষ তিতিবিরক্ত। এ লড়াই তাই ডায়মন্ডহারবারের বাঁচার লড়াই।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান -১
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান -১ছবি সংগৃহীত

ফকির চাঁদ কলেজের লড়াকু ছাত্রনেতা, জি এস থেকে এস এফ আই রাজ্য সভাপতি। লড়াই করেই উঠে আসা প্রতীক-উর রহমানের। তাই লড়াই করতে জানেন এই তরুণ ছাত্রনেতা। তাই এবারে সৃজন, দীপ্সিতা, মীনাক্ষী, ঐশীদের সঙ্গে লড়াইয়ের ময়দানে বামেদের এই নতুন প্রজন্ম। তৃণমূলের খাসতালুক বলে পরিচিত কেন্দ্রে সংযুক্ত মোর্চার তুরুপের তাস প্রতীক-উর।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ২
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ২ছবি সংগৃহীত

সংযুক্ত মোর্চার তরুণ প্রার্থীর কথায় - গত কয়েকটা নির্বাচনে মানুষকে ভোট দিতেই দেওয়া হয়নি। কিন্তু এবার আর এত সহজে কেউ পার পাবে না। ডায়মন্ডহারবারের মানুষ এবার হিসেব বুঝে নেবে।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৩
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৩ছবি সংগৃহীত

'বাচ্চা ছেলে' প্রতীক উর প্রার্থী হওয়ায় খুশি এলাকার সাধারণ মানুষ। স্বচ্ছ ভাবমূর্তি, লড়াকু নেতা হওয়ার সুবাদে সময়ের সঙ্গে সঙ্গে ভিড় বেড়েছে প্রতীক-উরের প্রচারে। প্রতীক-উরকে ঘিরে স্বপ্ন দেখতে শুরু করেছেন ডায়মন্ডহারবারের বহু মানুষ।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৪
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৪ছবি সংগৃহীত

মাদার আর যুব তৃণমূলের দ্বন্দ্বে যখন খেলাটা ঠিক কোন পথে হবে বুঝে উঠতে পারছে না বিরোধী পক্ষ তখন স্ট্রেট ব্যাটে ছয় হাঁকানোর নীরব প্রস্তুতি নিয়ে চলেছেন বাম প্রার্থী। ডায়মন্ডহারবারে একদিকে তৃণমূল ছেড়ে বিজেপির প্রার্থী হওয়া দীপক হালদারকে নিয়ে যেমন ক্ষোভ তেমনই তৃণমূল প্রার্থী পান্নালাল হালদারকেও নিয়েও ক্ষোভ কিছু কম নেই।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৫
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৫ছবি সংগৃহীত

এবার ডায়মন্ডহারবারে সুষ্ঠু নির্বাচন হবে বলে আশাবাদী প্রতীক উর। নির্বাচন কমিশনও বিষয়টির দিকে নজর দেবেন বলে তাঁর আশা। এছাড়াও মানুষও এবার বুঝে নেবার মেজাজে আছেন।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৬
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৬ছবি সংগৃহীত

বিগত লোকসভা বা বিধানসভা ভোটের ফলাফলের পরিসংখ্যান যাই হোক না কেন এলাকার ১৩ টি পঞ্চায়েত এলাকা স্বস্তিতে রেখেছে বাম প্রার্থীকে। যে এলাকা নিয়ে চিন্তিত তৃণমূল বিজেপি দুই পক্ষই। এই এলাকার মানুষ স্পষ্টতই জানিয়েছেন অ্যাডভান্টেজ প্রতীক উর।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৭
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৭ছবি সংগৃহীত

প্রতীক উরের কথায় আমি কোনো সমীকরণ হিসেব করে ভোটে লড়াই করছি না। মানুষের সমস্যা, রুটি রুজির সমস্যা, বেকার সমস্যার কথা আমার প্রচারে নিয়ে আসছি। আমার বিশ্বাস, আমার কথা, বামপন্থীদের কথার সঙ্গে মানুষ এবার একাত্ম বোধ করছেন। এটাই এবারের লড়াইতে আমাকে এগিয়ে রাখবে।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৮
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৮ছবি সংগৃহীত

লড়াই প্রতীক উরের রক্তে। ছাত্র আন্দোলন থেকে নির্বাচনী লড়াই। হাল ছাড়ার পাত্র তিনি নন। আইনের ডিগ্রির অধিকারী হয়েও প্র্যাক্টিস না করে দলের সর্বক্ষণের কর্মী। আস্থা সমাজতন্ত্রে। আর ডায়মন্ডহারবার কেন্দ্রে সংযুক্ত মোর্চার আস্থা প্রতীক উরে।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৯
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ৯ছবি সংগৃহীত

ইতিমধ্যেই প্রতীক উরের সমর্থনে ডায়মন্ডহারবারে সভা করেছেন ফুরফুরা শরিফের পীরজাদা আব্বাস সিদ্দিকি। এলাকার বাসুলডাঙা, পাথড়া, সরিষা, হরিণডাঙা, নুরপুর, মশাহাট-দিয়ারক প্রভৃতি একাধিক গ্রামীণ এলাকায় ফুরফুরার অনুগামীর সংখ্যা অনেক। যাদের সমর্থন এবার প্রতীক উরের দিকেই যাবার সম্ভাবনা বলে মনে করছে রাজনৈতিক মহল।

নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ১০
নির্বাচনী প্রচারে প্রতীক-উর রহমান - ১০ছবি সংগৃহীত

প্রতীক উর রহমানের কথায় - আমার লড়াই গুন্ডামির বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে। ডায়মন্ডহারবারের সুস্থ সংস্কৃতি ফিরিয়ে আনার পক্ষে আমার লড়াই। এই লড়াইতে ডায়মন্ডহারবারের মানুষকে পাশে পাবো বলেই আমার বিশ্বাস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in