WB Election 21: দলীয় নেতৃত্বের যোগাযোগ - অবশেষে বিজেপি প্রার্থী হতে রাজী রন্তিদেব সেনগুপ্ত

দলের প্রার্থী তালিকা ঘোষণার পর তিনি জানিয়েছিলেন ভোটে লড়তে রাজী নন। রন্তিদেব সেনগুপ্তের এই সিদ্ধান্তে অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। এরপরেই দলের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়।
WB Election 21: দলীয় নেতৃত্বের যোগাযোগ - অবশেষে বিজেপি প্রার্থী হতে রাজী রন্তিদেব সেনগুপ্ত
রন্তিদেব সেনগুপ্তফেসবুক পেজ থেকে সংগৃহীত

দলের প্রার্থী তালিকা ঘোষণার পর তিনি জানিয়েছিলেন ভোটে লড়তে রাজী নন। রন্তিদেব সেনগুপ্তের এই সিদ্ধান্তে অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। এরপরেই দলের তরফে তাঁর সঙ্গে যোগাযোগ করা হয়। তারপরেই তিনি দক্ষিণ হাওড়া কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে রাজী হন।

রবিবার তৃতীয় ও চতুর্থ দফায় বিজেপির প্রকাশিত প্রার্থী তালিকায় দেখা যায় এক ঝাঁক বর্তমান সাংসদের নামের পাশাপাশি রয়েছে একাধিক তারকা নামও। এককথায় যা চমকপ্রদ। কিন্তু প্রার্থী তালিকা প্রকাশের পরই বেঁকে বসলেন হাওড়া দক্ষিণ কেন্দ্রের প্রার্থী রন্তিদেব সেনগুপ্ত। স্পষ্ট জানিয়ে দেন, প্রার্থী হতে চাননা তিনি। বদলে দলের হয়ে প্রচার করতে চান।

দীর্ঘদিন ধরে গেরুয়া শিবিরের সাথে যুক্ত রয়েছেন প্রাক্তন সাংবাদিক রন্তিদেব সেনগুপ্ত। উনিশের লোকসভা নির্বাচনে হাওড়া থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন তিনি, যদিও তৃণমূলের প্রসূন বন্দ্যোপাধ্যায়ের কাছে হেরে যান তিনি। জয় নিয়ে আত্মবিশ্বাসী থাকা রন্তিদেব পরাজিত হওয়ার পর রাজনৈতিক মহলের পাশাপাশি অন্যান্য মহলেও সমালোচিত হয়েছিলেন।

বিধানসভা নির্বাচনে ফের প্রার্থী করায় রন্তিদেববাবু জানান, "হাওড়া কেন, রাজ‍্যের কোনো কেন্দ্রেই প্রার্থী হতে চাইনা আমি। আগে যদি জানতাম তাহলে আমি নিজেই দলীয় নেতৃত্বকে বারণ করতাম।" তাঁর কথায়, আপাতত মন দিয়ে দলের হয়ে প্রচার করতে চান তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in