WB Election 21: আজ তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম দফার প্রার্থী তালিকা প্রকাশ করবে বিজেপি

WB Election 21: আজ তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম দফার প্রার্থী তালিকা প্রকাশ করবে বিজেপি
ছবি প্রতীকী সংগৃহীত

প্রথম দু'দফায় প্রার্থী তালিকা ঘোষণা হয়ে গিয়েছে। এখনও বাকি ছয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করা। তবে এক্ষেত্রে খানিকটা ধীরে চলো নীতিতে এগোচ্ছে বিজেপি। সূত্রের খবর, আজ তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম দফার প্রার্থী তালিকা প্রকাশ করবে গেরুয়া শিবির।

শুক্রবার রাতেই কার্যতালিকা নিয়ে দিল্লি পৌঁছেছিলেন রাজ্য বিজেপির কোর কমিটির নেতারা। শনিবারই বাকি থাকা সমস্ত দফার প্রার্থী তালিকা ঘোষণা করা হবে বলে জল্পনা ছড়িয়েছিল। কিন্তু অবশেষে তা হয়নি। সূত্রের খবর, শনিবার মধ্যরাত পর্যন্ত দিল্লির সদর দফতরের হওয়া বৈঠকে কেবল পঞ্চম দফা পর্যন্ত প্রার্থীর নাম ঠিক হয়েছে। এই বৈঠকে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সহ বঙ্গ‌ বিজেপির নেতৃত্বরা। আজ সেই প্রার্থী তালিকা ঘোষণা করা হবে।

বিজেপির এই প্রার্থী তালিকায় সদ‍্য জোড়াফুল ছেড়ে পদ্মফুলে আসা একাধিক নেতার নাম রয়েছে বলে জানা গেছে। যেমন, ডোমজুড় কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন রাজীব ব‍্যানার্জি। হুগলির উত্তরপাড়ার সম্ভাব্য প্রার্থী প্রবীর ঘোষাল। শিবপুর বিধানসভা থেকে লড়তে পারেন অভিনেতা রুদ্রনীল ঘোষ। বালি থেকে প্রার্থী করা হতে পারে রথীন চক্রবর্তীকে। প্রার্থী হতে পারেন জিতেন্দ্র তিওয়ারি। তবে একুশের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না মিঠুন চক্রবর্তী। তিনি কেবল প্রচারেই অংশ নেবেন বলে খবর।

আজ রবিবার রাজ্যে আসছেন অমিত শাহ। তারপর আসবেন প্রধানমন্ত্রী। তাই কোনওভাবেই আর প্রার্থী তালিকা ফেলে রাখতে চায় না বিজেপি। গেরুয়া শিবিরের উদ্দেশ্য, প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর সভায় প্রার্থীদের উপস্থিত করা। ফলে ভোটারদের সঙ্গে তাঁদের পরিচিতি ঘটানো অনেক বেশি সহজ হবে এবং তাতে সাধারণ মানুষের কাছে প্রার্থীদের গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে বলে মনে করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in