WB Election 21: বিদেশ বসু 'বহিরাগত', ভাঙন তৃণমূলে - ক্ষোভে দল ছাড়লেন উলুবেড়িয়া পুরসভার উপ পুরপ্রধান

WB Election 21: বিদেশ বসু 'বহিরাগত', ভাঙন তৃণমূলে - ক্ষোভে দল ছাড়লেন উলুবেড়িয়া পুরসভার উপ পুরপ্রধান
আব্বাসউদ্দিন খান ও বিদেশ বসুফাইল ছবি সংগৃহীত

'বহিরাগত'-কে প্রার্থী নির্বাচন করায় হাওড়ায় তৃণমূলে ফের ভাঙন। দল ছাড়লেন উলুবেড়িয়া পুরসভার উপ পুরপ্রধান আব্বাসউদ্দিন খান। উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রে প্রাক্তন ফুটবলার বিদেশ বসুকে প্রার্থী করায় ক্ষুব্ধ তিনি। এনিয়ে এর আগে একাধিকবার দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তিনি। এমনকি উলুবেড়িয়াতে দফায় দফায় বিক্ষোভ মিছিলও করেছেন। কিন্তু এতে কোনো কাজ না হওয়ায় এবার দল ছাড়লেন তিনি।

উলুবেড়িয়া পুরসভার প্রাক্তন চেয়ারম্যান তথা প্রশাসক মন্ডলীর সদস্য আব্বাসউদ্দিন খানের অভিযোগ, উলুবেড়িয়া পূর্ব কেন্দ্রে বারবার বহিরাগতকে প্রার্থী করে দল। ৬ মাস আগেই ওই আসনে লড়ার জন্য পার্টির সর্বোচ্চ নেতৃত্বের কাছে আবেদন জানিয়েছিলেন তিনি। কিন্তু তাঁর আবেদন যে দল গ্রাহ‍্য করেনি, তা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় যেদিন প্রার্থী তালিকা ঘোষণা করেন সেদিনই পরিষ্কার হয়ে গিয়েছিল। এরপর দফায় দফায় উলুবেড়িয়াতে বিক্ষোভ মিছিল করেন ক্ষুব্ধ আব্বাসউদ্দিন খান। অবশেষে আজ তিনি দলীয় সদস্য পদ ও দলের সমস্ত পদ থেকে পদত্যাগ করেন।

রাজনৈতিক মহলে জল্পনা খুব শীঘ্রই আব্বাস সিদ্দিকির ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট বা আইএসএফ-এ যোগ দেবেন তৃণমূলত‍্যাগী আব্বাসউদ্দিন খান। উলুবেড়িয়া পূর্ব কেন্দ্র থেকে আইএসএফের প্রার্থী হতে পারেন তিনি। যদিও এই বিষয়ে তিনি নিজে এখনও প্রকাশ‍্যে কোনো মন্তব্য করেননি। যদিও এই খবরে ক্ষুব্ধ এলাকার দীর্ঘদিনের বাম কর্মীরাও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in