WB Election 21: বাগদায় BJP প্রার্থী নিয়ে ক্ষোভ দুলাল বরের, দলীয় পদ থেকে ইস্তফা, দল ছাড়ার হুমকি

WB Election 21: বাগদায় BJP প্রার্থী নিয়ে ক্ষোভ দুলাল বরের, দলীয় পদ থেকে ইস্তফা, দল ছাড়ার হুমকি
জনসভায় দুলাল বরফাইল ছবি, দুলাল বরের ফেসবুক পেজ থেকে সংগৃহীত

আগামী শনিবার রাজ্য বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটগ্রহণ। যদিও ভোটপর্ব শুরু হতে চললেও এখনও পর্যন্ত প্রার্থী নিয়ে জেলায় জেলায় বিজেপির বিক্ষোভ থামবার কোনো লক্ষণ নেই। এবার দলীয় প্রার্থী সুব্রত ঠাকুরের বিরুদ্ধে প্রকাশ্যেই ক্ষোভ জানিয়ে দলীয় পদ থেকে ইস্তফা দিলেন বাগদার বিজেপি নেতা দুলাল বর।

তাঁর বক্তব্য - দলকে ভুল বুঝিয়েছেন শান্তনু ঠাকুর। তাঁর কথাতেই সুব্রত ঠাকুর প্রার্থী হয়েছেন৷ গতকাল বুধবার দুপুরে উত্তর ২৪ পরগনার পাঁচপোতায় বিজেপি পার্টি অফিসে সাংবাদিক সম্মেলন করে এমনই অভিযোগ তুলেছেন বিজেপির রাজ্য তফশিলি মোর্চার সভাপতি দুলাল বর৷

গাইঘাটার বিজেপি প্রার্থী সুব্রত ঠাকুরকে 'ইমপোর্টেড' বলে উল্লেখ করে তাঁর অভিযোগ, এলাকার বিজেপি কর্মীদের ভাবাবেগকে মূল্য দেয়নি দল। ২৪ ঘণ্টার মধ্যে প্রার্থী বদল না হলে তিনি পদ ছাড়ার হুঁশিয়ারি দিয়েছেন। এর আগে বাগদা কেন্দ্র থেকেও বিদায়ী বিধায়ক দুলাল বরকে প্রার্থী করেনি বিজেপি। গত ২০১৬ বিধানসভা নির্বাচনে তিনি এই কেন্দ্র থেকে বাম-কংগ্রেস জোট প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

শান্তনুকে উদ্দেশ্য করে তিনি বলেন, কর্মীদের দীর্ঘদিনের পরিশ্রম ও ভাবাবেগকে সামনে রেখে একজন ভালো প্রার্থী আশা করেছিলেন সবাই। কিন্তু তা হল না। উল্টে ভাবাবেগকে প্রাধান্য না দিয়ে দলকে ভুল বোঝালেন শান্তনু ঠাকুর। তার কথাতেই সুব্রত ঠাকুরকে প্রার্থী করল দল। যিনি কোনওদিন দলের হয়ে কাজ করেননি। থাকেন অস্ট্রেলিয়ায়। পরিযায়ী পাখির মতো ভোটের মুখে হাজির হয়েছেন।

তাঁর অভিযোগ, এসসি মোর্চা থেকে কাউকে প্রার্থী করা হয়নি। হতাশ কর্মীরা বলছেন অবিলম্বে পদত্যাগ করতে। ২৪ ঘণ্টার মধ্যে প্রার্থী বদল না হলে পরবর্তী সিদ্ধান্ত নেব।

এই প্রসঙ্গে বনগাঁ বিজেপির সাংগঠনিক জেলার সভাপতি মনস্পতি দেব বলেন, বিষয়টি তিনি ঊর্ধ্বতন নেতৃত্বকে জানাবেন। প্রার্থী সুব্রত ঠাকুর বলেন, এ বিষয়ে যা বলার দলের নেতৃত্ব বলবেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in