WB Election 21: বিজেপি নেতা রাহুল সিনহার নির্বাচনী প্রচারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা কমিশনের
বিজেপি নেতা রাহুল সিনহাফাইল ছবি, রাহুল সিনহার ফেসবুক থেকে সংগৃহীত

WB Election 21: বিজেপি নেতা রাহুল সিনহার নির্বাচনী প্রচারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা কমিশনের

বিজেপি নেতা ও প্রার্থী রাহুল সিনহার নির্বাচনী প্রচারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করলো নির্বাচন কমিশন। মঙ্গলবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে।

বিজেপি নেতা ও প্রার্থী রাহুল সিনহার নির্বাচনী প্রচারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করলো নির্বাচন কমিশন। মঙ্গলবার নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই নির্দেশিকা জারি করা হয়েছে। নির্বাচন কমিশনের আদেশ অনুসারে আজ দুপুর বারোটা থেকে ১৫ এপ্রিল দুপুর বারোটা পর্যন্ত তিনি কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না।

প্রসঙ্গত সম্প্রতি নির্বাচনী প্রচারে গিয়ে কোচবিহার হিংসা প্রসঙ্গে কিছু বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি নেতা ও প্রার্থী রাহুল সিনহা। তাঁর মন্তব্যের জেরে কমিশনে অভিযোগ দায়ের হয়েছিলো।

কোচবিহারের ঘটনা সম্পর্কে রাহুল সিনহা জানিয়েছিলেন, ঝামেলা পাকাতে এলে কী হতে পারে, তা তো শীতলকুচিতে দেখেছেন। কেন্দ্রীয় বাহিনী উচিৎ জবাব দিয়েছে। আবার করলেও এই জবাব দেবে। শীতলকুচিতে ৪ জন নয়, ৮ জনকে গুলি করে মারা উচিৎ ছিল। কেন কেন্দ্রীয় বাহিনী চার জনকে মারল, তার জন্য বাহিনীকেই শোকজ করা উচিৎ।

এই ঘটনা প্রসঙ্গেই বিতর্কিত মন্তব্য করেছিলেন বিজেপি সভাপতি দিলীপ ঘোষও। তিনি বলেছিলেন - দিলীপ ঘোষ বলেছিলেন, 'বাড়াবাড়ি করলে জায়গায় জায়গায় শীতলকুচি হবে।' দিলীপ ঘোষের এই মন্তব্যের জেরে তৃণমূল তাঁর প্রচার নিষিদ্ধ করার আর্জি জানিয়েছে ইতিমধ্যেই। তাঁর বিরুদ্ধে ফৌজদারী মামলার আবেদনও করা হয়েছে। এই পরিস্থিতিতে রাহুলের এহেন মন্তব্যে তোলপাড় হয়েছিলো রাজ্য রাজনীতি। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী জানিয়েছিলেন, 'এটাই ক্ষমতার অপব্যবহার। শীতলকুচির ঘটনার দোষীদের অবিলম্বে তদন্ত করে শাস্তি দেওয়া উচিৎ।'

প্রসঙ্গত, গতকালই রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। কমিশনের নির্দেশ অনুসারে সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত তিনি কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগে তাঁকে নোটিশ পাঠিয়েছে কমিশন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in