WB Election 21: বিজেপির প্রার্থী তালিকায় ৪ সাংসদ, তৃণমূল থেকে যোগ দেওয়া একাধিক মুখ

এই তালিকা রাজ্যে বিজেপির সাংগঠনিক দুর্বলতারই প্রমাণ বলে অভিমত রাজনৈতিক মহলের একাংশের। যদিও এই যুক্তি মানতে নারাজ বিজেপি নেতৃত্ব।
WB Election 21: বিজেপির প্রার্থী তালিকায় ৪ সাংসদ, তৃণমূল থেকে যোগ দেওয়া একাধিক মুখ
বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জি, যশ দাশগুপ্ত ও বাবুল সুপ্রিয়ফাইল ছবি সংগৃহীত

প্রথম দু’দফায় বিজেপির প্রার্থী তালিকায় কোনো চমক ছিলো না। রবিবার পরবর্তী তিন দফার জন্য বিজেপির যে প্রার্থী তালিকা প্রকাশিত হল তাতেও সেই অর্থে চমক নেই। বরং একাধিক কেন্দ্রে বর্তমান বিজেপি সাংসদদের প্রার্থী করা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে রাজনৈতিক মহলে। বিজেপির আজ ঘোষিত প্রার্থী তালিকায় স্থান পেয়েছেন আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয় (টালিগঞ্জ), হুগলীর সাংসদ লকেট চ্যাটার্জি (চুঁচুড়া), কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক (দিনহাটা), রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত (তারকেশ্বর)। এই তালিকা রাজ্যে বিজেপির সাংগঠনিক দুর্বলতারই প্রমাণ বলে অভিমত রাজনৈতিক মহলের একাংশের। যদিও এই যুক্তি মানতে নারাজ বিজেপি নেতৃত্ব।

এদিন বিজেপির তিন দফার প্রার্থী তালিকা ঘোষণা করার কথা থাকলেও শেষ পর্যন্ত দু দফার প্রার্থী তালিকার বেশ কিছুটা ঘোষিত হয়েছে। এখনও বাকি আছে এই দু’দফায় বেশ কিছু কেন্দ্রের প্রার্থী ঘোষণা। এদিন ঘোষণা করা হয়েছে ৬৩ কেন্দ্রের প্রার্থীর নাম। এখনও পর্যন্ত ১২২ আসনে নিজেদের প্রার্থী ঘোষণা করেছে বিজেপি।

এদিন ঘোষিত বিজেপির প্রার্থী তালিকা অনুসারে সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া রাজীব বন্দ্যোপাধ্যায় লড়বেন তাঁর পুরোনো ডোমজুড় কেন্দ্র থেকেই। সিঙ্গুর থেকে লড়বেন রবীন্দ্রনাথ ভট্টাচার্য। উত্তরপাড়ায় প্রবীর ঘোষাল, ডায়মন্ডহারবারে দীপক হালদার। এঁরা সকলেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন।

সদ্য বিজেপিতে যোগ দেওয়া যশ দাশগুপ্ত প্রার্থী হচ্ছেন চণ্ডীতলা থেকে। হাওড়া দক্ষিণ থেকে প্রার্থী হচ্ছেন রন্তিদেব সেনগুপ্ত। বেহালা পূর্ব থেকে অভিনেত্রী পায়েল সরকার। হাওড়ার শ্যামপুর থেকে তনুশ্রী চক্রবর্তী। অভিনেত্রী অঞ্জনা বসু প্রার্থী হচ্ছেন সোনারপুর দক্ষিণ থেকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in