WB Election 21: মমতা ব্যানার্জির নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা কমিশনের
আজ বসিরহাটে জনসভায় মমতা ব্যানার্জিছবি সংগৃহীত

WB Election 21: মমতা ব্যানার্জির নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা কমিশনের

যদিও কমিশনের এই সিদ্ধান্তে আদৌ খুশি নয় তৃণমূল। এক ট্যুইট বার্তায় তিনি জানিয়েছেন আগামীকাল বেলা বারোটা থেকে কমিশনের এই সিদ্ধান্তের প্রতিবাদে গান্ধীমূর্তির সামনে ধর্নায় বসবেন।

রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির নির্বাচনী প্রচারে ২৪ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করলো নির্বাচন কমিশন। কমিশনের নির্দেশ অনুসারে সোমবার রাত ৮টা থেকে মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত তিনি কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগে তাঁকে নোটিশ পাঠিয়েছে কমিশন।

যদিও কমিশনের এই সিদ্ধান্তে আদৌ খুশি নয় তৃণমূল। আগামীকালই কমিশনের নির্দেশের প্রতিবাদে ধর্নায় বসবেন মমতা ব্যানার্জি বলে জানা গেছে। এক ট্যুইট বার্তায় তিনি জানিয়েছেন আগামীকাল বেলা বারোটা থেকে কমিশনের এই সিদ্ধান্তের প্রতিবাদে গান্ধীমূর্তির সামনে ধর্নায় বসবেন।

কমিশনের এই নিষেধাজ্ঞা প্রসঙ্গে তৃণমূলের বক্তব্য, সম্পূর্ণ বিষয়টাই বিজেপির নির্দেশে করা হচ্ছে। তৃণমূল সূত্রে কমিশনকে ‘পক্ষপাতদুষ্ট’ বিজেপির শাখা সংগঠন হিসেবে বলা হয়েছে।

সাম্প্রতিক সময়ে একাধিক নির্বাচনী প্রচার ভাষণে তিনি কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়েছেন। তাঁর আক্রমণ থেকে নরেন্দ্র মোদী, অমিত শাহ, আব্বাস সিদ্দিকি কেউ রেহাই পায়নি। কোচবিহারের জনসভায় তিনি কেন্দ্রীয় বাহিনিকে ঘেরাও করে রাখতে বলেছিলেন। তবে এবারের নির্বাচনী প্রচারপর্বে এর আগেও একাধিকবার মমতা ব্যানার্জির বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে এবং কমিশনের পক্ষ থেকে নোটিশ পাঠানো হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in