WB Election 2021: মহা শুক্রবার! রাজ্যে আজই সব পক্ষের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা

WB Election 2021: মহা শুক্রবার! রাজ্যে আজই সব পক্ষের প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা
গ্রাফিক্স তৌসিফ হক

স্মরণকালের মধ্যে এরকম ঘটেছে বলে মনে পড়ে না। তবে ২০২১ রাজ্য বিধানসভা নির্বাচন সম্ভবত সেই ঘটনার সাক্ষী থাকতে চলেছে। এখনও পর্যন্ত ঘটনার যা গতিপ্রকৃতি তাতে আজ শুক্রবারই যুযুধান তিন প্রতিপক্ষ তাদের প্রার্থী তালিকা প্রকাশ করার পথে।

গতকালই তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছিলো শুক্রবার প্রার্থী তালিকা প্রকাশের কথা। আজ দুপুরেই কালীঘাটে সাংবাদিক বৈঠক করে ঘোষিত হতে পারে প্রার্থী তালিকা। অন্যদিকে আজই বাম-কংগ্রেস-আইএসএফ-এর প্রার্থী তালিকা ঘোষিত হবার কথা আলিমুদ্দিন থেকে। আবার গতকাল দিল্লিতে রাজ্যের প্রার্থী নিয়ে বৈঠকের পরে আজকেই প্রার্থী তালিকা ঘোষিত হবে বলে জানিয়েছে বিজেপি।

সূত্র অনুসারে বাম-কং-আইএসএফ এবং বিজেপির পক্ষ থেকে এদিন প্রথম দুই দফার প্রার্থী তালিকা ঘোষণার সম্ভাবনা থাকলেও তৃণমূল সম্ভবত ২৯৪ আসনের প্রার্থী তালিকাই ঘোষণা করে দেবে। উল্লেখ্য, রাজ্যের ৮ দফা ভোট গ্রহণের প্রথম ও দ্বিতীয় পর্বে ভোট যথাক্রমে ২৭ মার্চ ও ১ এপ্রিল। প্রথম দফার জন্য ইতিমধ্যেই জারি হয়েছে নোটিফিকেশন। আজ দ্বিতীয় দফার নোটিফিকেশন জারি হবে। প্রথম দুই দফায় মনোনয়ন জমা দেবার শেষ তারিখ যথাক্রমে ৯ মার্চ ও ১২ মার্চ। সেই দিকে থেকে দেখতে গেলে কোনো রাজনৈতিক দলের কাছেই যথেষ্ট সময় নেই।

তৃণমূলের প্রার্থী তালিকা আগেই তৈরি হয়ে গেছে বলে জানানো হয়েছে। গতকালই বাম জোটের পক্ষ থেকে প্রথম দু’দফায় তাদের প্রার্থী তালিকা তৈরি বলে জানানো হয়। যদিও কংগ্রেসের প্রার্থীদের জন্য এখনও দিল্লি থেকে সবুজ সংকেত পাওয়া যায়নি। বিকেলের মধ্যে তা না এসে পৌঁছালে বামেরা এদিন নিজেদের প্রার্থী তালিকা ঘোষণা করে দেবে বলেই জানা গেছে। অন্যদিকে গতকালই নিজেদের প্রার্থী তালিকা নিয়ে দিল্লিতে দফায় দফায় বৈঠক হয় বিজেপির। রাতের দিকে প্রথম দু দফার প্রার্থী তালিকা চূড়ান্ত হয়েছে বলে জানা গেছে। তবে সাংবাদিক সম্মেলন না করে দলীয় বিজ্ঞপ্তি দিয়ে নিজেদের প্রার্থী তালিকা জানাবে বিজেপি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in