WB Election 21: তৃণমূলে ভোট দিলেও ভোট পড়ছে বিজেপিতে! মারাত্মক অভিযোগে উত্তেজনা কাঁথিতে

স্থানীয়দের অভিযোগ, তাঁরা তৃণমূলে ভোট দিলে ভোট পড়ছে বিজেপিতে। ইভিএম বদলে তাঁদের আর একবার ভোট দেওয়ার সুযোগ দিতে হবে। এই ঘটনার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় তৃণমূল কর্মীরা।
WB Election 21: তৃণমূলে ভোট দিলেও ভোট পড়ছে বিজেপিতে! মারাত্মক অভিযোগে উত্তেজনা কাঁথিতে

প্রথম দফা ভোট শুরু হতেই ইভিএম কারচুপি করে ভোট হচ্ছে বলে অভিযোগ উঠল পূর্ব মেদিনীপুরে।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন জনসভায় বারবার সতর্ক করেছেন দলের কর্মী-সমর্থকদের এই বলে যে, 'ভোট লুঠ করবে বিজেপি, সতর্ক থাকুন। কেউ চা-বিরিয়ানি খাবেন না।' তৃণমূল নেত্রীর এই আশঙ্কাই যেন সত্যি হচ্ছে দক্ষিণ কাঁথি বিধানসভা কেন্দ্রে। এই এলাকার মানুষদের অভিযোগ, যেখানেই ভোট দিচ্ছেন, তা পড়ছে বিজেপির ঘরে। এই অভিযোগে ভোটগ্রহণ কেন্দ্রের বাইরে ব‍্যাপক বিক্ষোভ দেখান তাঁরা।

স্থানীয়দের একটা অংশের অভিযোগ, তাঁরা তৃণমূলে ভোট দিলে ভোট পড়ছে বিজেপিতে। তাই ইভিএম বদলে তাঁদের আর একবার ভোট দেওয়ার সুযোগ দিতে হবে। এই ঘটনার প্রতিবাদে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ দেখান স্থানীয় তৃণমূল কর্মীরা। বিক্ষোভের জেরে সাড়ে ৩ ঘন্টারও বেশী সময় ধরে বন্ধ ছিল ভোটগ্রহণ প্রক্রিয়া। পরে ভিভিপ‍্যাট বদলে ফের শুরু হয় ভোটগ্রহণ।

ওই বুথের প্রিসাইডিং অফিসারের দাবি, ভোটাররা ভিভিপ্যাট দেখেছেন। কিন্তু তা সত্ত্বেও বিক্ষোভ করছেন। ভোটারদের পাল্টা দাবি, প্রিসাইডিং অফিসার ভিভিপ্যাট ও ইভিএম থেকে দূরে থাকেন। তাই তাঁর পক্ষে কোনওভাবেই দেখা সম্ভব নয় কোথায় ভোট পড়ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in