WB Election 21: কোন দলের ঘনিষ্ঠ বিশ্বভারতীর উপাচার্য? তাই নিয়ে ঘোর বিতর্ক শুরু বোলপুরে

বোলপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় অভিযোগ করেন, বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ।
WB Election 21: কোন দলের ঘনিষ্ঠ বিশ্বভারতীর উপাচার্য? তাই নিয়ে ঘোর বিতর্ক শুরু বোলপুরে
অনির্বাণ গঙ্গোপাধ্যায়ছবি- অফিসিয়াল পেজ

ফের শিক্ষাঙ্গনে রাজনীতি নিয়ে তরজা। এবারে তরজার বিষয় উপাচার্য কোন দলের ঘনিষ্ঠ, তা নিয়ে। এবং ফের বিশ্বভারতী। বোলপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় অভিযোগ করেন, বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ। বিজেপির আইটি সেল একটি ভিডিও প্রকাশ করে তাতেও কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে তৃণমূলের গোষ্ঠী লোক বলে উল্লেখ করা হয়েছে।

আবার তিনি এলাকায় বিজেপির লোক হিসেবে পরিচিত ছিলেন। সুতরাং এই দুইয়ের দ্বন্দ্বে বিধানসভা নির্বাচনে নতুন হাওয়া উঠেছে তা বলাই বাহুল্য। বোলপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা বিদায়ী মন্ত্রী চন্দ্রনাথ সিংহের অভিযোগ ছিল- বিদ্যুৎ চক্রবর্তী বিজেপির লোক। তিনি ঐতিহ্যবাহী পৌষমেলা ও বসন্তোৎসব বন্ধ করে দিতে চাইছেন। এমনকি, বোলপুর সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও বলেছেন, বিজেপির মার্কামারা উপাচার্য।

বোলপুর জুড়ে মিথ্যা প্রচার চালাচ্ছে তৃণমূল

Posted by Dr. Anirban Ganguly on Sunday, March 28, 2021

অন্যদিকে, কয়েকদিন ধরে তৃণমূল প্রচার করছে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের ঘনিষ্ঠ। এধরনের প্রচার এবং বিশ্বভারতীর উপাচার্যের একাধিক সিদ্ধান্ত বিজেপিকে অস্বস্তিতে ফেলেছে বারবার। তাই বিজেপির বীরভূম জেলা আইটি সেল ভিডিও প্রকাশ করে। তাতে বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় বলেন, 'তৃণমূলের কাছে কোনও ইস্যু নেই। তাই উপাচার্যকে আমার ঘনিষ্ঠ বলছে। আসলে বিশ্বভারতীর উপাচার্য তৃণমূলের ঘনিষ্ঠ। অনুব্রত মণ্ডল, মন্ত্রী চন্দ্রনাথ সিংহের ঘনিষ্ঠ। তাঁদের বাড়ি গিয়েছেন । একাধিকবার বিভিন্ন মঞ্চে থেকেছেন।' তিনি আরও বলেন, 'বিশ্বভারতীর উপাচার্য বিজেপি, বাম মনোভাবাপন্ন অধ্যাপক, কর্মীদের সাসপেন্ড করেছে। কিন্তু তৃণমূল ঘনিষ্ঠদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেননি। ফলে এটা যে পরিকল্পনামাফিক, তা বোঝা যাচ্ছে স্পষ্ট।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in