WB Election 21: বহিরাগত নিয়ে বুথে টহলের অভিযোগ ভারতী ঘোষের বিরুদ্ধে, কমিশনে নালিশ তৃণমূলের
ভারতী ঘোষছবি- সংগৃহীত

WB Election 21: বহিরাগত নিয়ে বুথে টহলের অভিযোগ ভারতী ঘোষের বিরুদ্ধে, কমিশনে নালিশ তৃণমূলের

এবারের নির্বাচনে ডেবরার বিজেপি ও তৃণমূল প্রার্থী হয়েছেন দুই প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ এবং হুমায়ুন কবির। তৃণমূলের অভিযোগ, ডেবরার বুথে বুথে টহল দিচ্ছেন ভারতী ঘোষ।

দ্বিতীয় দফার ভোটে বৃহস্পতিবার সকাল থেকে সরগরম ডেবরা বিধানসভা কেন্দ্র। একদিকে, বিজেপি প্রার্থীর বিরুদ্ধে বহিরাগতদের নিয়ে টহল দেওয়ার অভিযোগ। স্থানীয়দের বিক্ষোভের মুখোমুখী বিজেপি প্রার্থী। অন্যদিকে, তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ, তারা ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে। অভিযোগ-পাল্টা অভিযোগেই ভোট পর্ব শুরু হয়েছে ডেবরায়।

এবারের নির্বাচনে ডেবরার বিজেপি ও তৃণমূল প্রার্থী হয়েছেন দুই প্রাক্তন আইপিএস ভারতী ঘোষ এবং হুমায়ুন কবির। তৃণমূলের অভিযোগ, ডেবরার বুথে বুথে টহল দিচ্ছেন ভারতী ঘোষ। তাঁর সঙ্গে বহিরাগত আছে। এই অভিযোগ জানিয়ে তৃণমূল নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে। হুমায়ুন কবির বলেন, ‘ভারতী ঘোষ হরিপুর, ইসলামপুর বুথ এলাকায় গাড়ি নিয়ে ঘুরছেন। নির্বাচন কমিশনের কাছে অভিযোগ জানিয়েছি।’ এলাকায় তিনি স্থানীয়দের বিক্ষোভের মুখেও পড়েন।

অন্যদিকে, ভারতী শাসকদলের বিরুদ্ধে ভোটারদের প্রভাবিত করার অভিযোগ তুলেছেন। তাঁর অভিযোগ, তিনি বিভিন্ন এলাকা ঘুরে দেখেছেন তৃণমূলের কর্মীরা ভোট দিতে আসা মানুষদের প্রভাবিত করছেন। ডেবরার একটি বুথে ভাঙচুর হয়েছে। বিজেপির এক এজেন্টকে তাড়িয়ে দেওয়ার অভিযোগও করেন তিনি। যদিও ভারতীর অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল।

প্রসঙ্গত, এদিন সকালেই হরিহরপুর বুথের সামনের হনুমান মন্দিরে প্রথমে পুজো দেন বিজেপি প্রার্থী। সংবাদমাধ্যমে ভারতী বলেন, ‘ বারুনিয়ায় দলের পতাকা এবং প্রতীক নিয়ে ঘুরে বেড়াচ্ছেন সকলে। পর্যবেক্ষককে জানিয়েছি।' ডেবরা দক্ষিণের বিজেপির মণ্ডল সভাপতি মোহন সিংহ নামে এক বিজেপি এজেন্টকে বুথে বসতে দেওয়া হয়নি বলেও অভিযোগ। বিহিত না হলে ধর্নায় বসবেন বলেও হুঁশিয়ারি দেন বিজেপি প্রার্থী। ভারতী বলেন, ‘লোকসভা নির্বাচনে কেশপুরে যে নাটক হয়েছিল, এ বার তার পুনরাবৃত্তি হতে দেওয়া যায় না। অবজার্ভারকে জানিয়েছি।’

বুথ পরিক্রমায় নেমে ডেবরা বাজারে গিয়ে ভারতী বলেন, ‘ইসলামপুর বুথে বিজেপির এজেন্ট বসতে দেওয়া হয়নি। তৃণমূলের লোকেরা প্রকাশ্যে ভয় দেখাচ্ছেন। ভোটারদের প্রভাবিত করা হচ্ছে। ২০৯ নম্বর বুথে যেতে দেওয়া হচ্ছে না আমাকে। নির্বাচন কমিশনের দেখা উচিত, স্বাধীন এবং নিরপেক্ষ ভোট হচ্ছে কি না।’ সব অভিযোগ উড়িয়ে তৃণমূলের দাবি, ডেবরায় শান্তিপূর্ণ ভাবেই ভোট হচ্ছে। ভারতী নিজেই বহিরাগতদের নিয়ে আসছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in