WB Election 21: ষষ্ঠ দফার ভোটে শুরুতেই বিক্ষিপ্ত অশান্তি - হাবড়ায় রক্তাক্ত মৃতদেহ উদ্ধার

নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ‍্যে ৭৭৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে কমিশন। এর মধ্যে ব‍্যারাকপুর শিল্পাঞ্চলেই রয়েছে ১০৭ কোম্পানি বাহিনী।
WB Election 21: ষষ্ঠ দফার ভোটে শুরুতেই বিক্ষিপ্ত অশান্তি - হাবড়ায় রক্তাক্ত মৃতদেহ উদ্ধার
ফাইল ছবি

একাধিক জায়গায় বিক্ষিপ্ত অশান্তি দিয়েই শুরু হলো ষষ্ঠ দফার ভোটগ্রহণ। ব‍্যারাকপুর, দমদম, নৈহাটি, কেতুগ্রাম, চোপড়া সহ একাধিক জায়গা থেকে অশান্তির খবর আসছে। কোথাও অভিযুক্ত রাজ‍্যের শাসকদল তৃণমূল, তো কোথাও আবার অভিযুক্ত কেন্দ্রের শাসকদল বিজেপি।

আজ রাজ‍্যের ৪ জেলায় যে ৪৩টি আসনে ভোটগ্রহণ চলছে। এর মধ্যে উত্তর ২৪ পরগণার ১৭, পূর্ব বর্ধমানের ৮, উত্তর দিনাজপুর ও নদিয়ার ৯টি কেন্দ্র রয়েছে। আজ যে আসনে ভোটগ্রহণ তার মধ্যে রয়েছে উত্তর ২৪ পরগণার ভাটপাড়া, ব‍্যারাকপুর, জগদ্দল, নোয়াপাড়ার মতো রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে প্রায়ই খবরের শিরোনামে থাকা কেন্দ্রগুলো। নির্বাচন শান্তিপূর্ণ করার লক্ষ‍্যে ৭৭৯ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করেছে কমিশন। এর মধ্যে ব‍্যারাকপুর শিল্পাঞ্চলেই রয়েছে ১০৭ কোম্পানি বাহিনী। অপরদিকে উত্তর দিনাজপুরের চোপড়া, ইসলামপুর, পূর্ব বর্ধমানের ভাতার, কেতুগ্রামের মতো স্পর্শকাতর আসনগুলো নিয়েও সতর্ক রয়েছে কমিশন।

কমিশনের তরফে ৪ জেলার এক তৃতীয়াংশেরও বেশি কেন্দ্রকে স্পর্শকাতর চিহ্নিত করা হয়েছে। ভোট শুরুর পর থেকেই ব‍্যারাকপুরের একাধিক জায়গা থেকে অশান্তির খবর পাওয়া যাচ্ছে। ব‍্যারাকপুরের লালকুঠি এলাকায় তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তীকে ঘিরে 'গো ব‍্যাক' স্লোগান তোলেন বিজেপি কর্মীরা। এছাড়াও একাধিক বুথে এজেন্ট বসতে 'বাধা' দেওয়ার অভিযোগ উঠেছে তৃণমূল-বিজেপি উভয়ের বিরুদ্ধে।

ভোটের দিন সকালেই হাবড়ার জমিদারগেট এলাকায় এক অজ্ঞাতপরিচয় যুবকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান ওই যুবককে খুন করা হয়েছে। মাথার পিছনে গুরুতর আঘাত রয়েছে বলে খবর। ঘটনার রিপোর্ট চেয়েছে কমিশন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in