WB Election 21: সারদা কান্ড - আরও এক তৃণমূল প্রার্থীকে তলব ইডির, টাকা ফেরালেন কুণাল

বিবেক গুপ্তর প্রকাশনা সংস্থা থেকে সারদার পত্রিকা ছাপা নিয়ে সুদীপ্ত সেনের সঙ্গে আর্থিক চুক্তি হয়েছিল। কত টাকা তিনি নিয়েছিলেন? কী চুক্তি হয়েছিল? তা নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই বিবেক গুপ্তকে তলব করেছে ইডি।
WB Election 21: সারদা কান্ড - আরও এক তৃণমূল প্রার্থীকে তলব ইডির, টাকা ফেরালেন কুণাল
বিবেক গুপ্ত এবং কুণাল ঘোষফাইল ছবি

সারদাকাণ্ডের তদন্তে ইডির তালিকায় একের পর এক যুক্ত হচ্ছে তৃণমূল নেতার নাম। এবার বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করা বিবেক গুপ্তকে ডেকে পাঠাল এনফর্সমেন্ট ডিরেক্টরেট। আগামী সোমবার সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে তাঁকে হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই বিবেক গুপ্ত জোড়াসাঁকো কেন্দ্রের তৃণমূল প্রার্থী। যদিও এই বিষয়ে তাঁর প্রতিক্রিয়া এখনও মেলেনি।

ইডি জানিয়েছে, বিবেক গুপ্তর প্রকাশনা সংস্থা থেকে সারদার পত্রিকা ছাপা নিয়ে সুদীপ্ত সেনের সঙ্গে আর্থিক চুক্তি ও আর্থিক লেনদেন হয়েছিল। কত টাকা তিনি নিয়েছিলেন? কী চুক্তি হয়েছিল? তা নিয়ে জিজ্ঞাসাবাদ করতেই বিবেক গুপ্তকে তলব করেছে ইডি। উল্লেখ্য, রাজ্যসভার প্রাক্তন সাংসদকে এর আগে সিবিআই ডেকেছিল।

এদিকে সম্প্রতি একাধিকবার ইডি তলব করেছে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষকে। বুধবার তিনি বেতন হিসেবে ও বিজ্ঞাপন এনে দেওয়ার জন্য সারদা থেকে পাওয়া ২ কোটি ৬৭ লক্ষ টাকা ইডিকে ফেরত দেন। ২০১৭ সালে এই টাকা ফেরত দেওয়ার জন্য তিনি আবেদন করেছিলেন বলে খবর। কয়েকটি বিমা, ব্যাঙ্ক অ্যাকাউন্টের নথি এবং ৪৭ লক্ষ টাকার একটি ব্যাঙ্ক ড্রাফট জমা দেন কুণাল। ইডির উদ্দেশ্য, কুণাল ঘোষকে হাতিয়ার করে প্রভাবশালীদের কাছে পৌঁছনো। ইডির বেশ কয়েকবার জিজ্ঞাসাবাদের কারণে রাজনৈতিক মহলেও জল্পনা রয়েছে বিজেপিতে যোগ দিতে পারেন কুণাল।

প্রসঙ্গত, এর আগে কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্রকে তলব করেছে ইডি। গত ১০ তারিখ সারদাকাণ্ডে ফুটবল কর্তা দেবব্রত সরকার ও সারদার বারুইপুরের এজেন্ট অরিন্দম দাসকে তলব করে ইডি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in