মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় পুলিশের প্রাথমিক রিপোর্ট - ষড়যন্ত্র তত্ত্ব খারিজ

রিপোর্টে প্রত্যক্ষদর্শীদের বয়ানের উল্লেখ রয়েছে। কিন্তু ষড়যন্ত্র বা হামলা হয়েছে বলে কোনও উল্লেখ নেই। উল্টে রিপোর্টে দুর্ঘটনার দিকেই ইঙ্গিত দেওয়া হয়েছে।
মুখ্যমন্ত্রীর আহত হওয়ার ঘটনায় পুলিশের প্রাথমিক রিপোর্ট - ষড়যন্ত্র তত্ত্ব খারিজ
হাসপাতালে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়AITMC-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বুধবার হলদিয়ায় মনোনয়নপত্র পেশ করতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে নন্দীগ্রামে ফিরে একাধিক মন্দিরে পুজো দেন। একটি মন্দির থেকে পুজো দিয়ে বেরোনোর সময় ধাক্কা লেগে তিনি পড়ে যান। বাম পায়ে চোট লাগে মুখ্যমন্ত্রীর। রাতেই গ্রীন করিডোর করে SSKM হাসপাতালে আনা হয় তাঁকে। এই ঘটনাকে ষড়যন্ত্র বলে উল্লেখ করেছেন মমতা। ইচ্ছা করে তাঁকে আহত করা হয়েছে বলে অভিযোগ তাঁর। যদিও এই ঘটনা নিয়ে কোনও ষড়যন্ত্রের উল্লেখ নেই প্রশাসনিক রিপোর্টে। বৃহস্পতিবার নবান্নে এই ঘটনার প্রাথমিক রিপোর্ট জমা পড়েছে। কিন্তু সেই রিপোর্টে মুখ্যমন্ত্রীর দাবির উল্লেখই নেই। রিপোর্টে ইঙ্গিত দেওয়া হয়েছে এটি একটি দুর্ঘটনা বলে।

আজ সকালে ঘটনস্থল অর্থাৎ নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার প্রবীণ প্রকাশ, ডিআইজি মেদিনীপুর রেঞ্জ কুণাল আগরওয়াল ও পূর্ব মেদিনীপুরের জেলাশাসক বিভু গোয়েল গিয়ে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেন। ঘটনার সময়ের ছবি ও ভিডিয়ো সংগ্রহ করেন। এর পর কুণালবাবু জানান, ‘ঘটনার সময় এখানে প্রচণ্ড ভিড় ছিল। ফলে কেউ ঠিক মতো কিছু দেখতে পায়নি। আমরা ভিডিয়ো ও ছবি সংগ্রহ করে বিস্তারিত জানান চেষ্টা করছি।’

বুধবারই পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের কাছে এই ঘটনা নিয়ে রিপোর্ট চেয়ে পাঠায় রাজ্যের স্বরাষ্ট্র দফতর। তাতে ঘটনা ও প্রত্যক্ষদর্শীদের বয়ানের উল্লেখ রয়েছে। কিন্তু ষড়যন্ত্র বা হামলা হয়েছে বলে কোনও উল্লেখ নেই। উল্টে রিপোর্টে দুর্ঘটনার কথাই ইঙ্গিত দেওয়া হয়েছে। বিস্তারিত রিপোর্ট আজ বিকেলে জমা হওয়ার কথা। রাজ্য পুলিশের কাছে রিপোর্ট চেয়েছে কমিশনও। জেলা পুলিশ চূড়ান্ত রিপোর্ট দিলে তা কমিশনে পাঠানো হবে বলে মনে করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in