WB Election 21: নন্দীগ্রামে শিবরাত্রির দিন মনোনয়ন মমতার, জোর জল্পনা

রাজনৈতিক মহল মনে করছে, ভোটের সাম্প্রদায়িক মেরুকরণের কথা মাথায় রেখেই শিবরাত্রির দিনকে মনোনয়ন জমা দেওয়ার জন্য বেছে নেওয়া হয়েছে।
WB Election 21: নন্দীগ্রামে শিবরাত্রির দিন মনোনয়ন মমতার, জোর জল্পনা
মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি সংগৃহীত

নন্দীগ্রাম তাঁর 'মেজ বোন' আর ভবানীপুর তাঁর 'বড় বোন'। গত জানুয়ারিতে নন্দীগ্রামে এক জনসভায় একথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবকিছু ঠিক থাকলে আগামী ১১ মার্চ তৃণমূলনেত্রী তমলুকের মহকুমাশাসকের দফতরে গিয়ে মনোনয়নপত্র দাখিল করবেন। দ্বিতীয় দফায় আগামী ১ এপ্রিল নন্দীগ্রামে ভোট। তৃণমূল সূত্রের খবর, আজ প্রথম তিন দফার প্রার্থী তালিকা প্রকাশ হবে।

গত বছরের ডিসেম্বরে তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগদান করেন শুভেন্দু অধিকারী। এরপরেই তৃণমূল সুপ্রিমো নন্দীগ্রাম থেকে প্রতিদ্বন্দ্বিতা করার কথা ঘোষণা করেন। এর পাল্টা শুভেন্দু হুঁশিয়ারি দিয়েছিলেন নন্দীগ্রামে তিনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ৫০ হাজার ভোটে পরাজিত করবেন।

এদিকে রাজনৈতিক মহল মনে করছে, ভোটের সাম্প্রদায়িক মেরুকরণের কথা মাথায় রেখেই শিবরাত্রির দিনকে মনোনয়ন জমা দেওয়ার জন্য বেছে নেওয়া হয়েছে।

তাঁদের মতে, মমতার মতো হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে বিজেপি হয়তো শুভেন্দু অধিকারীকে প্রার্থী করবে। আবার সিপিআই জানিয়েছে, জোটের স্বার্থরক্ষায় ওই আসন ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টকে ছেড়ে দিতে পারে। ত্রিমুখী লড়াইয়ে সেই দলই জিতবে, যে সংখ্যালঘুর পাশাপাশি সংখ্যাগুরুর মনও জিততে পারবে। আর তাই হয়তো বেছে নেওয়া হয়েছে শিবরাত্রির দিনকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in