গুজবে কান দেওয়ার দরকার নেই, নিজের কাজ করবেন, মোর্চা এজেন্টদের বার্তা বিমান বসুর

সমীক্ষার রিপোর্ট নিয়ে না ভেবে তিনি গণনা কেন্দ্রে নিজের দায়িত্ব পালন করতে বলেছেন
গুজবে কান দেওয়ার দরকার নেই, নিজের কাজ করবেন, মোর্চা এজেন্টদের বার্তা বিমান বসুর
বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুফাইল ছবি সংগৃহীত

নির্বাচনী ফলাফল নিয়ে গুজবে কান দেওয়ার কোনও প্রয়োজন নেই। গণনা কেন্দ্রে শেষ পর্যন্ত নিজের দায়িত্ব পালন করুন। সংযুক্ত মোর্চার কাউন্টিং এজেন্টদের কাছে এমনই আবেদন জানালেন বিমান বসু। অষ্টম দফা নির্বাচনের পর বৃহস্পতিবার বিভিন্ন মিডিয়াতে এক্সিট পোল রিপোর্ট প্রকাশ করেছে, তাতে কান না দেওয়ার জন্য বলেন তিনি। সমীক্ষার রিপোর্ট নিয়ে না ভেবে তিনি গণনা কেন্দ্রে নিজের দায়িত্ব পালন করতে বলেছেন।

তাঁর বক্তব্য, বিভিন্ন মিডিয়া যে সমীক্ষা প্রকাশ করেছে, তা কতজন মানুষের বক্তব্য নিয়ে হয়েছে, জানা নেই। সুতরাং ওই রিপোর্ট নিয়ে না ভেবে বরং প্রয়োজনে ২ মে ভোট গণনা এবং কাউন্টিং এজেন্টদের গণনার কাজে মনোনিবেশ করা দরকার। নির্বাচন কমিশন এবার গণনা কেন্দ্রে ঢোকার জন্য বেশ কিছু নির্দেশিকা জারি করেছে। গণনা কেন্দ্রে যারা যাবেন, তাদের কোভিড টেস্টের রিপোর্ট নেগেটিভ হওয়া জরুরি অথবা ভ্যাকসিন নেওয়া হতে হবে।

সংযুক্ত মোর্চার প্রার্থী, এজেন্টদের মাস্ক, ফেসশিল্ড-সহ সবরকম ব্যবস্থা নিয়ে গণনা কেন্দ্রে যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কোনওরকম কৌশল যাতে না কেউ করতে না পারে, তার জন্য গণনা কেন্দ্রে নজরদারি রাখা এবং কাউন্টিং শুরু হওয়ার আগে গণনা কেন্দ্রে নির্দিষ্ট সময় পৌঁছে যাওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। দৃঢ় মনোভাবসম্পন্ন এজেন্টদেরই পাঠানো হচ্ছে। তাঁরা যেন কোনওরকম প্ররোচনায় পা দিয়ে কাজ না করেন, সেই বার্তাও দেওয়া হয়েছে।

সংযুক্ত মোর্চার পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, ভিভিপ্যাটের সঙ্গে ইভিএমের ফলাফল মিলিয়ে দেখা-সহ সবরকম নিয়মকানুন মেনে চলা হচ্ছে কিনা তা নজরে রাখতে হবে। কোন অনিয়ম দেখলে অভিযোগ নথিভুক্ত করতে হবে। প্রতিটি বিধানসভা কেন্দ্রে কতজন ভোটার ভোট দিয়েছেন, ভোটদাতাদের নির্দিষ্ট ক্যাটাগরি কী, তা জানতে চেয়েছে মোর্চার পক্ষে রবীন দেব।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in