WB Election 21: নতুন মুখের অভাব! দু'দশক পর ফের নির্বাচনী ময়দানে নামতে চলেছেন মুকুল রায়

শেষ ২০০১ সালে জগদ্দল থেকে ভোটে লড়েছিলেন মুকুল রায়। হেরে গেলেও রাজনীতিতে তাঁর উত্থান ঠেকানো যায়নি। সরাসরি রাজ্যসভার সাংসদ হন। কিন্তু এবার জনতার মাঝে তিনি কতটা জনপ্রিয়, সেটা প্রমাণ করতে হবে তাঁকে।
WB Election 21: নতুন মুখের অভাব! দু'দশক পর ফের নির্বাচনী ময়দানে নামতে চলেছেন মুকুল রায়
মুকুল রায়ফাইল ছবি

এখনও পূর্ণাঙ্গ প্রার্থী তালিকা ঘোষণা করেনি বিজেপি। ধাপে ধাপে কে কোন জায়গায় প্রার্থী হবেন, তা প্রকাশ্যে আনছে গেরুয়া শিবির। শোনা যাচ্ছে, প্রায় দুই দশক পর ফের ভোট ময়দানে প্রতিদ্বন্দ্বিতা করতে নামছেন প্রাক্তন তৃণমূল নেতা তথা এই মুহূর্তে বিজেপির শীর্ষ নেতৃত্বের একজন মুকুল রায়। বিজেপির জরুরি বৈঠকে নির্বাচনী প্রার্থী তালিকা নিয়ে শোনা যাচ্ছে দিলীপ ঘোষ, মুকুল রায়ের নাম। যদিও দিলীপ ঘোষের প্রার্থী হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ। কিন্তু মুকুল রায়ের সম্ভাবনা যথেষ্ট জোরালো। তাই কুড়ি বছর পর মুকুলকে টিকিট দিয়ে বিজেপি যে বাজিমাত করার চেষ্টা করছে, তা বলাই বাহুল্য।

তৃণমূলের মতো বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর জেলায় জেলায় বিক্ষোভ দেখিয়েছে বিজেপির কর্মী-সমর্থকরা। তাঁদের ক্ষোভের কারণ প্রার্থী পছন্দ না হওয়া। ক্ষোভ প্রশমনে মাঠে নামছে রাজ্য বিজেপির দুই দুঁদে নেতা। শোনা যাচ্ছে বীরভূমের দুবরাজপুর কেন্দ্র থেকে দিলীপ ঘোষ আর কৃষ্ণনগর দক্ষিণ থেকে ভোটে লড়বেন মুকুল রায়। দিলীপ ঘোষের টিকিট পাওয়া চূড়ান্ত না হলেও টিকিট পাওয়া পাকা মুকুলের।

শেষবার ২০০১ সালে জগদ্দল থেকে বিধানসভা ভোটে লড়েছিলেন মুকুল রায়। হেরে গেলেও রাজনীতিতে তাঁর উত্থান ঠেকানো যায়নি। সরাসরি রাজ্যসভার সাংসদ হন। কিন্তু এবারের খেলাটা একটু অন্য। জনতার মাঝে তিনি কতটা জনপ্রিয়, সেটা প্রমাণ করতে হবে তাঁকে।

রাজনৈতিক মহল মনে করছে, তৃণমূল ছেড়ে বিজেপির উচ্চপদে আসীন হয়েছেন মুকুল। তাই যদি কোনওভাবে বঙ্গবিজয় সম্ভব না হয় অথবা আশানুরূপ ফল না হয় বা মুকুল রায় হেরে যান, সেক্ষেত্রে এই কারণ দেখিয়ে বিজেপির শীর্ষপদ থেকে তাঁকে সরিয়ে দেওয়া অনেক বেশি সহজ হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in