WB Election 21: RSS এর পরামর্শে জাতীয় কংগ্রেস ভেঙে তৃণমূল তৈরি করেছেন মমতা - বিমান বসু

প্রবীন বাম নেতা বলেন- বিজেপির অধিকাংশ প্রার্থীই তৃণমূল থেকে আসা নেতা-মন্ত্রী। আসল বিষয়টা সবার সামনেই খুব পরিষ্কার। দু'তরফের মধ্যে আলাপ-আলোচনা করে গোটা বিষয়টা সাজানো হয়েছে।
WB Election 21: RSS এর পরামর্শে জাতীয় কংগ্রেস ভেঙে তৃণমূল তৈরি করেছেন মমতা - বিমান বসু
বিমান বসুফাইল চিত্র

২২ এপ্রিল, কলকাতা- তৃণমূলের জন্মস্থান আসলে আরএসএসের মদতেই। তাই তৃণমূল ও বিজেপির মধ্যে কোনও ফারাক নেই। তারা একে অপরের পরিপূরক। এবারের বিধানসভা নির্বাচনে বিজেপির অধিকাংশ প্রার্থীই তৃণমূল থেকে আসা নেতা-মন্ত্রী। আসল বিষয়টা সবার সামনেই খুব পরিষ্কার। দু'তরফের মধ্যে আলাপ-আলোচনা করে গোটা বিষয়টা সাজানো হয়েছে। আরএসএসের পরামর্শ মেনে জাতীয় কংগ্রেস ভেঙে তৃণমূল তৈরি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাসবিহারী বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চা সমর্থিত প্রার্থীর সমর্থনে জনসভা করতে এসে তৃণমূল সুপ্রিমোকে এভাবেই আক্রমণ শানালেন প্রবীণ বাম নেতা বিমান বসু।

তাঁর অভিযোগ, বিজেপির সাম্প্রদায়িকতার বিরুদ্ধে নরম সাম্প্রদায়িক মনোভাব তৃণমূলের। কিন্তু এইভাবে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই করা যায় না। সাম্প্রদায়িকতাকে একমাত্র পরাজিত করতে পারে মানুষে মানুষের ঐক্য, সম্প্রীতি ও সাম্প্রদায়িক রাজনীতি। ধর্ম যার যার ব্যক্তিগত বিষয়। তা কখনওই দেশের রাজনীতির মূল চালক হতে পারে না। মানুষের মধ্যে ঐক্য নষ্ট করতে চাইছে সংঘ।

প্রবীন বাম নেতা আরও বলেন, গত একবছরের কোভিড অবস্থা থেকে কোনও শিক্ষা নেয়নি কেন্দ্র-রাজ্য। রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়লে প্রচুর মানুষ করোনা আক্রান্ত হয়ে মারা যাবেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন। ইতিমধ্যেই গোটা দেশে অক্সিজেনের আকাল হতে শুরু হয়েছে। ১ মে থেকে ১৮ বছরের মধ্যে ভ্যাকসিন দেওয়া শুরু হলে কালোবাজারি ফের শুরু হবে যা গত বছরের চিত্রকেই সামনে নিয়ে আসবে। এমনটাই আশঙ্কা তাঁর। সরকার হাত তুলে নিয়েছে। বেশি দামের ভ্যাকসিন সাধারণ মানুষের পক্ষে কেনা সম্ভব নয়। অন্যদিকে, সুপার স্পেশালিটির নামে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের হাসপাতালগুলি কোনওরকম পরিকাঠামো ছাড়াই চলছে।

মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করতেও ছাড়েনি তিনি। বলেন- নন্দীগ্রামে প্রচারে গিয়ে মুখ্যমন্ত্রীর পায়ে ছোট লাগার দিন গ্রিন করিডোর করে কলকাতার হাসপাতালে নিয়ে আসা হয় তাঁকে। কিন্তু তিনি হলদিয়া বা তমলুক সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসা করার সাহস পাননি। অথচ বামফ্রন্ট সরকারের সময় প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের গাড়ি দুর্ঘটনার পর বেথুয়াডহরি গ্রামীণ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা হয়। সুতরাং পার্থক্য খুবই স্পষ্ট।

এই সভায় উপস্থিত ছিলেন প্রবীণ কংগ্রেস নেতা ও রাজ্যসভার সংসদ প্রদীপ ভট্টাচার্যও। তিনি বলেন, বন্যা, খরা, মহামারী সবকিছুতে সাম্প্রদায়িকতার রং দিয়ে দিতে চায় বিজেপি। ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে পারে একমাত্র সংযুক্ত মোর্চাই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in