WB Election 21: জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন গ্রহণ করতে হবে, EC-কে নির্দেশ হাইকোর্টের

আজ আদালতে বিচারপতি সব‍্যসাচী ভট্টাচার্য জানান, উজ্জ্বল কুমারের মনোনয়নপত্রে যে ত্রুটি রয়েছে তা খুবই সামান্য। এনিয়ে নির্বাচন কমিশনের তরফ থেকে পাল্টা আর কোনো আবেদন করা হয়নি।
WB Election 21: জয়পুরের তৃণমূল প্রার্থীর মনোনয়ন গ্রহণ করতে হবে, EC-কে নির্দেশ হাইকোর্টের

মমতা বন্দ্যোপাধ্যায়ের আহত হওয়ার খবরের মাঝেই হাইকোর্টের একটি রায়ে কিছুটা হলেও স্বস্তি পেল রাজ‍্যের শাসকদল। নির্বাচন কমিশনকে পুরুলিয়ার জয়পুর কেন্দ্রে তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়নপত্র গ্রহণ করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। হলফনামায় ত্রুটির কারণে উজ্জ্বল কুমারের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেছিল কমিশন।

আজ আদালতে বিচারপতি সব‍্যসাচী ভট্টাচার্য জানান, উজ্জ্বল কুমারের মনোনয়নপত্রে যে ত্রুটি রয়েছে তা খুবই সামান্য। এরপরই নির্বাচন কমিশনকে এই মনোনয়ন গ্রহণ করার নির্দেশ দেন তিনি। এনিয়ে নির্বাচন কমিশনের তরফ থেকে পাল্টা আর কোনো আবেদন করা হয়নি।

প্রথম দফা ভোটে মনোনয়ন জমার শেষ দিন অর্থাৎ ৯ মার্চ ঝালদা মহকুমা শাসকের দফতরে মনোনয়ন পেশ করেন জয়পুরের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমার। সেই হলফনামায় ভুল তারিখ উল্লেখ ছিল। এরপর নির্বাচন কমিশনের তরফ থেকে একটি চিঠি দেওয়া হয় তাঁকে। বলা হয় বুধবার বেলা এগারোটার মধ্যে ফের হলফনামা জমা দিতে হবে। কিন্তু ওইদিন যে হলফনাম পেশ করেন উজ্জ্বল কুমার, তাতেও ভুল তারিখ উল্লেখ করেন তিনি। ফলে তা বাতিল করে দেয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন তাদের ওয়েবসাইটে পুরুলিয়ার অন্যান্য কেন্দ্রের প্রার্থী তালিকা প্রকাশ করলেও জয়পুর আসনে উজ্জ্বলকুমারের ক্ষেত্রে রিজেক্টেড লিখে প্রকাশ করে। এরপরই এনিয়ে হাইকোর্টে মামলা দায়ের করেন প্রার্থী।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in