WB Election 21: বিজেপির বিরুদ্ধে প্রচার চালাতে ১২ মার্চ রাজ্যে আসছেন কৃষক নেতারা

"যারা ক্ষমতায় বসে আছেন তারা ন‍্যায়বিচার, সংবিধানের ভাষা বুঝতে পারে না। তারা কেবল ক্ষমতা, নির্বাচন এবং ভোটের ভাষা বুঝতে পারে। তাই ভোটের মাধ্যমেই তাদের ওপর আঘাত হানার সিদ্ধান্ত নিয়েছে কৃষকরা।"
WB Election 21: বিজেপির বিরুদ্ধে প্রচার চালাতে ১২ মার্চ রাজ্যে আসছেন কৃষক নেতারা
প্রতীকী ছবি

পাঁচ রাজ‍্যে আসন্ন বিধানসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে প্রচার চালাবে কৃষক ইউনিয়ন। মঙ্গলবার সংযুক্ত কিষাণ মোর্চার পক্ষ থেকে সাংবাদিক বৈঠক করে একথা জানানো হয়েছে। আগামী ১২ মার্চ কলকাতায় একটি বিশাল জনসভা করে বিজেপি বিরোধী এই প্রচারাভিযান শুরু করবে তারা।

সাংবাদিক সম্মেলনে সংযুক্ত কিষাণ মোর্চা নেতা যোগেন্দ্র যাদব বিজেপি নেতৃত্বাধীন কেন্দ্র সরকারের সমালোচনা করে বলেন, "যারা ক্ষমতায় বসে আছেন তারা ন‍্যায়বিচার, সংবিধান, ভালো-মন্দের ভাষা বুঝতে পারে না। তারা কেবল ক্ষমতা, নির্বাচন এবং ভোটের ভাষা বুঝতে পারে। তাই ভোটের মাধ্যমেই তাদের ওপর আঘাত হানার সিদ্ধান্ত নিয়েছে কৃষকরা। আমরা পাঁচ নির্বাচনী রাজ‍্যের ভোটারদের কাছে আবেদন করছি এই বিজেপি দল ও তার জোটসঙ্গী যারা এই কৃষক বিরোধী আইন তৈরি করেছে, কৃষকদের দমন করছে এবং তাদের লাঞ্ছিত করার চেষ্টা করছে তাদের যেন শাস্তি দেন ভোটাররা।"

আগামী ৬ মার্চ দিল্লি সীমান্তে কৃষক আন্দোলনের ১০০ দিন পূর্ণ হবে। এদিন বেলা ১১টা থেকে KMP (ওয়েস্টার্ন পেরিফেরাল) এক্সপ্রেসওয়ে অবরোধ করবেন আন্দোলনরত কৃষকরা, জানিয়েছেন যোগেন্দ্র যাদব। সাধারণ মানুষের কাছে তাঁর আবেদন, কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে আন্দোলনের ১০০ তম দিনে তাঁরা যেন নিজেদের বাড়িতে কালো পতাকা লাগায় এবং প্রত‍্যেকে নিজেদের হাতে যেন একটি কালো ফিতে বাঁধে।

গতকালের সাংবাদিক বৈঠকে আরো একাধিক কর্মসূচি ঘোষণা করেছে সংযুক্ত কিষাণ মোর্চা। ফসলের ন‍্যূনতম সহায়ক মূল্যের দাবিতে ৫ মার্চ কর্ণাটকের বিভিন্ন মান্ডি পরিদর্শন করবেন কৃষকরা। এখানে বিভিন্ন ফসলের এমএসপি হিসেবে হাজার টাকাও পাচ্ছেন না কৃষকরা। ১৫ মার্চ কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলোর ডাকে 'বেসরকারীকরণ বিরোধী দিবস' পালন করবেন কৃষকরা। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসের দিন‌ দিল্লি সীমান্ত এবং দেশের অন‍্যান‍্য জায়গায় আন্দোলনের জন্য বিশেষ কর্মসূচি নিয়েছেন তাঁরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in