WB Election 21: ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠাল নির্বাচন কমিশন
মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি

WB Election 21: ফের মমতা বন্দ্যোপাধ্যায়কে নোটিস পাঠাল নির্বাচন কমিশন

গত ২৮ মার্চ ও ৭ এপ্রিল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে যে মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, নোটিসে তার জবাব চাওয়া হয়েছে। নোটিসে 'ইমোশনাল স্পিচ পর দ‍্য উওমেন' কথাটির উল্লেখ রয়েছে।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়কে ফের একবার নোটিস পাঠালো নির্বাচন কমিশন। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে তাঁকে নোটিস পাঠানো হয়েছে। আজকেই এই নোটিস দেওয়া হয়েছে। ২৪ ঘন্টার মধ্যেই নোটিসের জবাব দিতে বলা হয়েছে তৃণমূল নেত্রীকে। এর আগে গত বুধবারই তাঁকে নোটিস পাঠিয়েছিল কমিশন।

কমিশন সূত্রে খবর, গত ২৮ মার্চ ও ৭ এপ্রিল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে যে মন্তব্য করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়, নোটিসে তার জবাব চাওয়া হয়েছে। ২৮ মার্চ পূর্ব মেদিনীপুরের চন্ডীপুরের সভা থেকে তৃণমূল নেত্রী বলেছিলেন, "মেয়েদের ভোট দিতে দিচ্ছে না কেন্দ্রীয় বাহিনী। হুমকি দিচ্ছে। কে এত ক্ষমতা দিয়েছে ওদের? এখানে ওদের থাকা-খাওয়ার খরচা দিচ্ছি আমরা আর এখানকার মানুষকেই লাঠি দিয়ে মারছে? এবার মারতে এলে হাতা-খুন্তি-বঁটি নিয়ে তেড়ে যাবেন মা-বোনেরা।" এরপর ৭ এপ্রিল কোচবিহারের একটি জনসভা থেকে সিআরপিএফ জওয়ানদের ঘেরাও করতে বলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, "সিআরপিএফ যদি গন্ডগোল করে, মেয়েদের একটা দল ওদের ঘেরাও করে রাখবেন।"

কমিশনের মতে, এই মন্তব্যে আচরণ বিধি লঙ্ঘন করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নোটিসে 'ইমোশনাল স্পিচ পর দ‍্য উওমেন' কথাটির উল্লেখ রয়েছে। আগামীকাল বেলা ১১টার মধ্যে নোটিসের জবাব দিতে বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ৩ এপ্রিল হুগলির তারকেশ্বরের একটি জনসভা থেকে সংখ‍্যালঘুদের উদ্দেশ্যে বার্তা দেওয়ায় বিজেপির অভিযোগের ভিত্তিতে বুধবার তৃণমূল সুপ্রিমোকে নোটিস পাঠিয়েছিল কমিশন। ৪৮ ঘন্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছিল। এর উত্তরে বৃহস্পতিবার হাওড়ার ডোমজুড়ের সভা থেকে কমিশনকে পাল্টা হুঁশিয়ারি দিয়ে তিনি বলেন, "একটা কেন, ১০টা নোটিস পাঠাতে পারেন আমাকে। কোনো লাভ হবে না।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in