WB Election 21: আইকোর মামলায় মানস ভুঁইয়া ও মদন মিত্রের ছেলেকে তলব ইডির

ইডি সূত্রে জানা গিয়েছে, আয়কর কর্ণধার অনুকূল মাইতির স্ত্রী কণিকা মাইতিকে জেরা করা হয়। তা থেকেই স্বরূপ মিত্র এবং অন্যান্য অনেক রাজনৈতিক নেতার নাম উঠে এসেছে।
WB Election 21: আইকোর মামলায় মানস ভুঁইয়া ও মদন মিত্রের ছেলেকে তলব ইডির

তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের পর আয়কর চিটফান্ড কাণ্ডে এবার তলব করা হল সবংয়ের তৃণমূল প্রার্থী তথা বিধায়ক মানস ভুঁইয়াকে। এছাড়াও মদন মিত্রের বড় ছেলে স্বরূপ মিত্রকেও তলব করা হয়েছে।

ইডি সূত্রে জানা গিয়েছে, আয়কর কর্ণধার অনুকূল মাইতির স্ত্রী কণিকা মাইতিকে জেরা করা হয়। তা থেকেই স্বরূপ মিত্র এবং অন্যান্য অনেক রাজনৈতিক নেতার নাম উঠে এসেছে। সেই বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই তলব করা হয়েছে তাঁকে। আগামী ২৩ এপ্রিল তাঁকে ইডি দফতরে হাজিরা দিতে হবে। প্রসঙ্গত, ১৭ তারিখ কামারহাটি বিধানসভা কেন্দ্রে নির্বাচন। সেখানে তৃণমূলের হয়ে ভোটে লড়ছেন মদন মিত্র।

অন্যদিকে, আইকোরের অনুষ্ঠানে মানস ভুঁইয়ার উপস্থিত থাকার একটি ভিডিও তদন্তকারীদের হাতে এসেছে। তার প্রেক্ষিতে তাঁকে ডেকে বিস্তারিত জিজ্ঞাসাবাদ করা হবে। তিনি কেন সেখানে গিয়েছিলেন, তাঁর সঙ্গে কোনও আর্থিক লেনদেন হয়েছে কিনা, তাও জানতে চাওয়া হবে। ১৯ এপ্রিলে তাঁকে ডেকে পাঠানো হয়েছে।

কণিকা মাইতিকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতেই পার্থ চট্টোপাধ্যায় ও প্রাক্তন কাউন্সিলর বাপ্পাদিত্য দাশগুপ্তকেও জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, সিবিআই হেফাজতে থাকাকালীন ওড়িশার জেলে মৃত্যু হয় অনুকুল মাইতির।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in