WB Election 21: শীতলকুচি নিয়ে মন্তব্য, দিলীপ ঘোষকে নোটিস কমিশনের, ২৪ ঘন্টার মধ্যে জবাব তলব

দিলীপ ঘোষের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানিয়েছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। সেই অভিযোগের ভিত্তিতে এই নোটিস পাঠিয়েছে কমিশন।
WB Election 21: শীতলকুচি নিয়ে মন্তব্য, দিলীপ ঘোষকে নোটিস কমিশনের, ২৪ ঘন্টার মধ্যে জবাব তলব
দিলীপ ঘোষফাইল ছবি

শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এবার বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে নোটিস পাঠাল নির্বাচন কমিশন। বুধবার অর্থাৎ আগামীকাল সকাল ১০টার মধ্যে নোটিসের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে। কমিশন সূত্রে খবর, নির্দিষ্ট সময়ের মধ্যে জবাব না দিলে দিলীপ ঘোষের বিরুদ্ধে একতরফা ব‍্যবস্থা নেওয়া হবে।

এই নোটিস প্রসঙ্গে দিলীপ ঘোষ জানিয়েছেন, কমিশনের নোটিস এখনও হাতে পাননি তিনি। নোটিস দেখে প্রয়োজনীয় ব‍্যবস্থা নেবেন তিনি।

প্রসঙ্গত, রাজ‍্যে বিধানসভা নির্বাচনের চতুর্থ দফা চলাকালীন কোচবিহারের শীতলকুচিতে কেন্দ্রীয় বাহিনীর গুলিতে চার ব‍্যক্তির মৃত্যু হয়। এই ঘটনাকে কেন্দ্র করে তোলপাড় শুরু হয় রাজ‍্য রাজনীতিতে। রবিবার বরানগরের সভা থেকে এই ঘটনা প্রসঙ্গে হুঙ্কার দিয়ে দিলীপ ঘোষ বলেন, "শীতলকুচিতে দুষ্টু ছেলেরা গুলি খেয়েছে। এত দুষ্টু ছেলে কোথা থেকে এল? ওই দুষ্টু ছেলেরা কেউ থাকবে না বাংলায়। ভয় দেখিয়ে রাজনীতি করার দিন চলে গিয়েছে। ভয় উপেক্ষা করে মানুষ ভোট দিচ্ছেন। ১৭ তারিখ সকালেও লাইনে দাঁড়িয়ে ভোট দিন। বুথে কেন্দ্রীয় বাহিনী থাকবে। কেউ লাল চোখ দেখাতে পারবে না। আমরা আছি। আর যদি বাড়াবাড়ি করে, শীতলকুচিতে দেখেছেন তো কী হয়েছেন। জায়গায় জায়গায় শীতলকুচি হবে।"

দিলীপ ঘোষের এই মন্তব্যের বিরুদ্ধে কমিশনে অভিযোগ জানিয়েছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন। সেই অভিযোগের ভিত্তিতে এই নোটিস পাঠিয়েছে কমিশন।

অপরদিকে, শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে বিজেপি নেতা তথা প্রার্থী রাহুল সিনহার নির্বাচনী প্রচারে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। আজ দুপুর বারোটা থেকে ১৫ এপ্রিল দুপুর বারোটা পর্যন্ত তিনি কোনো নির্বাচনী প্রচারে অংশ নিতে পারবেন না। এছাড়া প্ররোচনামূলক বক্তব্যের অভিযোগে গতকাল রাত ৮টা থেকে আজ রাত ৮টা পর্যন্ত ২৪ ঘন্টা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী প্রচারেও নিষেধাজ্ঞা জারি করেছে কমিশন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in