'ময়দানে লড়ছেন কমরেডরা' - ব্রিগেড সমাবেশের সাফল্য কামনায় বুদ্ধ বার্তা

'বৃহৎ সমাবেশে' উপস্থিত থাকতে না পেরে তিনি নিজেও যে মানসিকভাবে কষ্ট পাচ্ছেন, সেকথাও জানিয়েছেন বিবৃতিতে
'ময়দানে লড়ছেন কমরেডরা' - ব্রিগেড সমাবেশের সাফল্য কামনায় বুদ্ধ বার্তা
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যফাইল ছবি - সংগৃহীত

২৭শে ফেব্রুয়ারি, কলকাতা- কর্মী সমর্থকদের হতাশ করে ব্রিগেড সমাবেশে যেতে পারবেন না বলে জানালেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শারীরিক অসুস্থতার কারণে আসতে পারবেন না বলে আজ এক বিবৃতিতে জানিয়েছেন তিনি। বিধানসভা নির্বাচনের আগে হওয়া এই 'বৃহৎ সমাবেশে' উপস্থিত থাকতে না পেরে তিনি নিজেও যে মানসিকভাবে কষ্ট পাচ্ছেন, সেকথাও জানিয়েছেন বিবৃতিতে।

ব্রিগেড সমাবেশের কয়েকঘন্টা আগে বুদ্ধদেব ভট্টাচার্যের তরফ থেকে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে-

ব্রিগেড সমাবেশ নিয়ে বিভিন্নভাবে খবরাখবর নেওয়ার চেষ্টা করছি। শুনে বুঝতে পারছি বহু মানুষ সমাবেশে আসবেন এবং অনেকে এসে গেছেন। বড় সমাবেশ হবে। এরকম একটা বৃহৎ সমাবেশে যেতে না পারার মানসিক যন্ত্রণা বোঝানো যাবে না। মাঠে ময়দানে কমরেডরা লড়াই করছেন আর আমি শারীরিক অসুস্থতা নিয়ে ডাক্তারবাবুদের পরামর্শ মেনে চলেছি। ময়দানে মিটিং চলছে আর আমি গৃহবন্দী যা কোনদিন কল্পনাও করতে পারিনি। সমাবেশের সাফল্য কামনা করছি।
- বুদ্ধদেব ভট্টাচার্য

এর আগে ২০১৯-এ বামেদের ব্রিগেডে অল্প সময়ের জন্য উপস্থিত হয়েছিলেন তিনি। যদিও মঞ্চে উঠতে পারেননি। নাকে অক্সিজেন নল লাগিয়ে গাড়ির মধ্যেই বসেছিলেন তিনি। এমনকি গাড়ির কাঁচও নামাননি। কিন্তু তাঁর ওই স্বল্প উপস্থিতিই অক্সিজেন যুগিয়েছিল বাম কর্মী‌ সমর্থকদের।

সাম্প্রতিক সময়ে অসুস্থতা আরো বেড়েছে তাঁর। কিন্তু কর্মীদের আবেগ সেকথা শুনতে রাজি নয়। গতবারের মত অল্প সময়ের জন্য হলেও ব্রিগেডর ময়দানে বুদ্ধদেব ভট্টাচার্যের উপস্থিতি চাইছিলেন তাঁরা। কর্মীদের এই আবেগের কাছে নতি স্বীকার করে দলীয় নেতৃত্বের পক্ষ থেকে আশ্বাস দেওয়া হয়েছিল চিকিৎসকরা অনুমতি দিলে ব্রিগেড প‍্যারেড গ্রাউন্ডে উপস্থিত থাকবেন বুদ্ধদেব ভট্টাচার্য। কিন্তু কর্মীদের এই আবেগকে হতাশ করে দিয়ে সিপিআইএম নেতাকে ব্রিগেডে আসার অনুমতি দিলেন না চিকিৎসাকরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in