WB Election 21: নবাগতরাই টিকিট পেল, গেরুয়া শিবিরে আগে এসেও ব্রাত্য একঝাঁক তারকা
রিমঝিম মিত্র, রূপাঞ্জনা মৈত্র, কাঞ্চনা মৈত্রফাইল চিত্র

WB Election 21: নবাগতরাই টিকিট পেল, গেরুয়া শিবিরে আগে এসেও ব্রাত্য একঝাঁক তারকা

গেরুয়া শিবিরে নাম লিখিয়েই টিকিট পেয়েছেন, অনেকেই আছেন। ফলে প্রকাশ্যে না এলেও ভিতরে ভিতরে এই পুরোনো বিজেপিরা ফুঁসছেন।

২২ মার্চ, কলকাতা- তৃণমূলের প্রার্থী তালিকায় দেখা গিয়েছে একঝাঁক সেলিব্রিটিকে। সেই নিরিখে শাসকদলকে টেক্কা দেওয়ার জন্য সেলিব্রিটিদের প্রার্থী করতে দ্বিতীয়বার ভাবেনি পদ্ম শিবিরও। পাশাপাশি তারা গুরুত্ব দিয়েছে ঘাসফুল ছেড়ে বিজেপিতে যোগদানকারীদের। বরং কোথাও যেন তাঁদের প্রাধান্য অনেকটাই বেশি। যাঁরা একসময়ে একুশে জুলাইয়ের মঞ্চে মুখ্যমন্ত্রীর পাশের আসনে বসে শোভা বাড়িয়েছেন, তাঁরাও এখন ‘পদ্ম-পাঁকে’ জড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কেই চোখ রাঙাচ্ছেন! এমন অভিযোগ তুলে রাজনৈতিক মহলে সেই তারকারা হাসির খোরাক হচ্ছেন কার্যত।

তবে এমন অনেকেই আছেন, যাঁরা গত লোকসভা নির্বাচন থেকে দলের হয়ে লড়লেও এবার টিকিট পাননি। কিন্তু গেরুয়া শিবিরে নাম লিখিয়েই টিকিট পেয়েছেন, অনেকেই আছেন। ফলে প্রকাশ্যে না এলেও ভিতরে ভিতরে এই পুরোনো বিজেপিরা ফুঁসছেন। অনেকের অভিযোগ, পার্টির পুরোনো নেতা-মন্ত্রীদের বাদ দিয়ে টিকিট দেওয়া হয়েছে নবাগতদের। শুধু কর্মী-সমর্থক নয়, দলে দলে যোগ দেওয়া তারকাদের মধ্যেও বাড়ছে ক্ষোভ। সেই তালিকায় উল্লেখযোগ্য রিমঝিম মিত্র, রূপাঞ্জনা মৈত্র, কাঞ্চনা মৈত্র, রূপা ভট্টাচার্য, সুমন। তাঁরা নানা সময়ে গেরুয়া পতাকা হাতে ময়দানে নেমেছেন। দলীয় কর্মসূচিতে যোগ দিয়ে গ্রেফতারও হয়েছেন। কিন্তু টিকিট পেলেন না তাঁরা। কেন? প্রশ্ন দলের অন্দরেই।

মধ্যমগ্রামে বিজেপি প্রার্থী রাজশ্রী রাজবংশীক সদ্য দলে যোগ দিয়েছেন। প্রার্থী হয়েছেন পাপিয়া অধিকারীও। যদিও ভোটের ঠিক আগে বিজেপিতে যোগ দেওয়া বনি সেনগুপ্ত টিকিট পাননি। ওদিকে ২০১৯ সালে পার্নো মিত্র বিজেপিতে যোগ দিলেন সক্রিয়ভাবে তাঁকে কোনওদিন ময়দানে দেখা যায়নি। তিনি নিজে সোশ্যাল মিডিয়ায় এক্টিভ থাকলেও, বিজেপির হয়ে সেভাবে মুখ খোলেননি। কিন্তু বরানগরের মতো একটা গুরুত্বপূর্ণ কেন্দ্র থেকে এবার লড়ছেন তিনিই।

টিকিট পাননি জয় বন্দ্যোপাধ্যায়ও। দু’বার ভোটে হেরেও সক্রিয়ভাবে দলের কাজ করতেন জয়। পুরস্কার হিসেবে জাতীয় কর্মসমিতির সদস্যপ্রাপ্তিও হয় তাঁর। যশ দাশগুপ্ত, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, পায়েল সরকার কিংবা রুদ্রনীল ঘোষদের ক্ষেত্রে ‘স্টার ফ্যাক্টর’ কাজ করেছে। কিন্তু অনেকেই বলছেন, কোথাও একটা ভুল হয়েছে সম্ভবত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in