অ্যানফিল্ডে লিভারপুলের স্বপ্ন ভঙ্গ করলো জিনেদিন জিদানের রিয়েল মাদ্রিদ

গত রাতে UEFA চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লীগে রিয়েল বনাম লিভারপুলের ম্যাচ শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে। প্রথম লীগে জয়ের দৌলতে ইউসিএলে ৩৫ বারের মতো সেমির টিকিট পেলো লস ব্ল্যাঙ্কোসরা
অ্যানফিল্ডে লিভারপুলের স্বপ্ন ভঙ্গ করলো জিনেদিন জিদানের রিয়েল মাদ্রিদ
রিয়েল মাদ্রিদের অফিসিয়াল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অ্যানফিল্ডে লিভারপুলের স্বপ্ন ভঙ্গ করলো জিনেদিন জিদানের রিয়েল মাদ্রিদ। গত রাতে উয়েফা চ্যাম্পিয়নস লীগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লীগে রিয়েল বনাম লিভারপুলের ম্যাচ শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ের মাধ্যমে। তাই প্রথম লীগে জয়ের দৌলতে ইউসিএলে ৩৫ বারের মতো সেমির টিকিট পেলো লস ব্ল্যাঙ্কোসরা। সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ টমাস টুখেলের চেলসি।

প্রথম লীগে রিয়েলের ঘরের মাঠে অনুষ্ঠিত ম্যাচে ৩-১ গোলে জয় পায় রিয়েল। এদিন ঘুরে দাঁড়ানোর জন্য য়ুর্গেন ক্লপদের অন্তত দুটি গোল করতে হতো এবং একটিও গোল হজম করা চলতো না। কিন্তু তা সম্ভব হয়নি। লড়াই চালিয়েও গোল করতে ব্যর্থ হয় অল রেডসরা। অন্যদিকে অনেক সহজ সুযোগ হাতছাড়া করে রিয়েলও। কিন্তু তাতে বিশেষ কিছু অসুবিধা হয়নি জিদানের। বড় এগ্রিগেটে সেমিতে পৌঁছেছে তারা। রিয়েলের সামনে সুযোগ রয়েছে স্প্যানিশ লা লিগা খেতাব জেতার। এবার হাতছানি দিচ্ছে উয়েফা চ্যাম্পিয়নস লীগও।

অন্যদিকে কোয়ার্টার ফাইনালের শাপমুক্তি ঘটিয়ে সেমিতে পৌঁছেছে গার্দিওলার ম্যান সিটি। শেষ তিনবার সিটিজেনরা ফিরেছে কোয়ার্টার ফাইনাল থেকেই। এবারও প্রথমার্ধে সেরকম পরিস্থিতির সৃষ্টি হয়। কিন্তু দ্বিতীয়ার্ধে দুরন্ত কামব্যাক করে বুরুশিয়া ডর্টমুন্ডকে হারায় সিটি। পিছিয়ে থেকেও ২-১ ব্যবধানে জয় পায় গার্দিওলারা এবং ৪-২ এগ্রিগেটে সেমিফাইনালে পৌঁছে যায়। সেমিতে স্কাই ব্লুজদের প্রতিপক্ষ প্যারিস সাঁ জার্মেইন।

প্রথম লীগে ২-১ ব্যবধানে জয় পায় ম্যান সিটি। গতরাতে প্রথমার্ধের ১৫ মিনিটেই বুরুশিয়ার হয়ে গোল করেন জুডে বেলিংঘাম। এবং প্রথমার্ধে এই লীডই ধরে রাখে তারা। সেইসঙ্গে অ্যাওয়ে গোলের দৌলতে তারা সেমির দৌড়ে এগিয়ে যায়। তবে দ্বিতীয়ার্ধে কামব্যাক করে সিটি। ৫৫ মিনিটে রিয়াদ মাহরেজ পেনাল্টি থেকে এবং ৭৫ মিনিটে ফিল ফোডেনের গোলে ২-১ ব্যবধানে জয় পায় তারা। সেইসঙ্গে ৪-২ এগ্রিগেটে প্রবেশ করে সেমিফাইনালে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in