দ্বিতীয় বার Real Madrid ছাড়তে চলেছেন Zinedine Zidane

এই মরশুমের শেষেই রিয়েল ছাড়ছেন জিনেদিন জিদান। সূত্র অনুসারে গত রবিবার সেভিয়ার সঙ্গে ম্যাচের আগে ড্রেসিং রুমে দলের খেলোয়াড়দের একথা জানিয়ে দিয়েছিলেন। ২০২০-২১ মরশুমের শেষ হলেই তিনি রিয়েল মাদ্রিদ ছাড়বেন।
দ্বিতীয় বার Real Madrid ছাড়তে চলেছেন Zinedine Zidane
জিনেদিন জিদানরিয়েল মাদ্রিদের ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

এই মরশুমের শেষেই রিয়েল মাদ্রিদ ছাড়ছেন জিনেদিন জিদান। সংবাদমাধ্যমের সূত্র অনুসারে গত রবিবার সেভিয়ার সঙ্গে ম্যাচের আগে ড্রেসিং রুমে তিনি দলের খেলোয়াড়দের একথা জানিয়ে দিয়েছিলেন। ২০২০-২১ মরশুমের শেষ হলেই তিনি রিয়েল মাদ্রিদ ছাড়বেন। এই নিয়ে দ্বিতীয়বার ইস্তফা দিচ্ছেন জিনেদিন জিদান। এর আগে ২০১৮তে তিনি ক্লাব থেকে ইস্তফা দিয়েছিলেন। পরে ২০১৯-এর মার্চে ফিরে আসেন রিয়েলের দায়িত্বে।

এর আগে ২০১৬ সালের ৪ জানুয়ারি রিয়েলের দায়িত্ব নেন জিনেদিন জিদান। ২০১৮ সালের ৩১ মে তিনি ক্লাব ছাড়েন। এই পর্যায়ে মোট ১৪৯টি ম্যাচ খেলে ১০৫টিতে জয়, ১৬টিতে হার এবং ২৮টি ড্র করেছিলো রিয়েল মাদ্রিদ। এরপর ২০১৯ সালের ১১ মার্চ তিনি ফের রিয়েলে যোগ দেন। দ্বিতীয় পর্যায়ে এখনও পর্যন্ত ১১২টি ম্যাচ খেলে ৬৭টিতে জয়, ২০টি হার এবং ২৫টি ম্যাচ ড্র করেছে রিয়েল। ২০২০-২১ মরশুমে রিয়েল মাদ্রিদ বিভিন্ন প্রতিযোগিতায় ৫০টি ম্যাচ খেলেছে। যার মধ্যে ২৯টিতে জয়, ৯টিতে হার এবং ১২ ম্যাচ ড্র করেছে জিদান বাহিনী।

লা লিগায় আগামী ২৩ মে ঘরের মাঠে ভিলারেলে নিজেদের মরশুম শেষ করবে রিয়েল। জিদানের রিয়েল ছাড়ার খবর প্রকাশ্যে আসতেই গুঞ্জন শুরু হয়েছে আগামী মরশুমে তিনি তুরিনে যোগ দিতে পারেন। যদিও এই বিষয়ে এখনও পর্যন্ত ফরাসী কোচের মুখ থেকে কিছু শোনা যায়নি। যদিও রিয়েল ছাড়ার কারণ হিসেবে অনেকেই জিদানের শারীরিক এবং মানসিক সমস্যার কথা সামনে এনেছেন।

জিদানের তুরিনে যোগ দেবার গুঞ্জনের পাশাপাশি শোনা যাচ্ছে তিনি যোগ দিতে পারেন জুভেন্তাসেও। সেক্ষেত্রে তিনি পিরলোর স্থলাভিষিক্ত হবেন। যদিও রিয়েল ছাড়ার সঙ্গে সঙ্গেই তিনি অন্য কোনো ক্লাবে যোগ দেবেন বলে মনে করছেন না জিদান ঘনিষ্ঠরা।

এই মুহূর্তে লা লিগায় রিয়েলের আরও দুটি ম্যাচ বাকি। পয়েন্টের হিসেবে ৩৬ ম্যাচে ৭৮ পয়েন্ট পেয়ে রিয়েল দাঁড়িয়ে আছে দ্বিতীয় স্থানে, অ্যাটলেটিকো মাদ্রিদের পরেই। তৃতীয় স্থানে আছে বার্সেলোনা। যদি কোনো কারণে লীগ খেতাবের জন্য টাই হয় সেক্ষেত্রে হেড টু হেড রেকর্ডে অ্যাডভান্টেজ রিয়েল। এখন দেখার লা লিগা খেতাব নিয়ে অথবা খেতাব ছাড়াই জিদানকে রিয়েল ছাড়তে হয় কিনা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in