WTC Final: বৃষ্টির জেরে চতুর্থ দিনেও ভেস্তে গেলো সম্পূর্ণ খেলা

সাউদাম্পটনের আবহাওয়া দেখে উদ্বিগ্ন ক্রিকেট মহলের একাংশ। বৃষ্টির পূর্বাভাস জেনেও কেনো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ইভেন্ট অনুষ্ঠিত করা হলো তা নিয়ে প্রশ্ন উঠেছে।
WTC Final: বৃষ্টির জেরে চতুর্থ দিনেও ভেস্তে গেলো সম্পূর্ণ খেলা
ছবি সৌজন্যে বিসিসিআইয়ের ট‍্যুইটার হ‍্যান্ডল

প্রথম দিনের পর চতুর্থ দিনেও সম্পূর্ণ খেলা ভেস্তে গেলো। বৃষ্টির গতি দেখে চতুর্থ দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। সাউদাম্পটনের আবহাওয়া দেখে উদ্বিগ্ন ক্রিকেট মহলের একাংশ। বৃষ্টির পূর্বাভাস জেনেও কেনো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ইভেন্ট অনুষ্ঠিত করা হলো তা নিয়ে প্রশ্ন উঠেছে।

সাউদাম্পটনে পঞ্চম দিনে খেলা সম্ভব হবে বলে অনুমান করা হচ্ছে। ইতিমধ্যেই রিজার্ভ ডের টিকিট বিক্রি শুরু হয়ে গিয়েছে কম দামে। তবে পঞ্চম এবং ষষ্ঠ দিনেও সম্ভাবনা রয়েছে বৃষ্টির। এর মধ্যে কতদূর ম্যাচ এগোবে তার নিশ্চয়তা নেই। ফলাফল নিয়ে রয়েছে ঘোর সংশয়। তবে কি ঐতিহাসিক ম্যাচে দুই দলই চ্যাম্পিয়ন হবে!

ফাইনাল শুরুর আগের দিন থেকেই ভারী বৃষ্টি শুরু হয় সাউদাম্পটনে। আবহবিদদেরা জানান টেস্টের পাঁচ দিন এমনকি রিজার্ভ ডে তেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। প্রথম দিনে টসই সম্ভব হয়নি। দ্বিতীয় দিনে এবং তৃতীয় দিনে খেলা হলেও পর্যাপ্ত আলোর অভাবে দিনের সম্পূর্ণ খেলা ব্যহত হয়। আজ চতুর্থ দিনে আবারও বৃষ্টির ভ্রুকুটি।

কাইল জেমিসনের দুরন্ত পাঁচ উইকেটের সুবাদে ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২১৭ রানে। জবাবে ব্যাট করতে নেমে গতকাল ২ উইকেট হারিয়ে ১০১ রানে খেলা শেষ হয় নিউজিল্যান্ডের। টম লেথাম করেন ৩০ রান এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম অর্ধশতরানটি আসে ডেভন কনওয়ের(৫৪)ব্যাট থেকে। ব্যাট হাতে অপরাজিত রয়েছেন কেন উইলিয়ামসন(১২*) এবং রস টেলর।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in