World Cup Qualifiers: বলিভিয়ার বিরুদ্ধে ৩ গোল, পেলেকে টপকে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলদাতা মেসি
বলিভিয়ার বিরুদ্ধে মেসিছবি সেলেসিওন আর্জেন্টিনার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

World Cup Qualifiers: বলিভিয়ার বিরুদ্ধে ৩ গোল, পেলেকে টপকে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলদাতা মেসি

বলিভিয়ার বিপক্ষে অনবদ্য হ্যাটট্রিক করে নজির গড়লেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে পেছনে ফেলে মেসি হয়ে ওঠলেন আন্তর্জাতিক ফুটবলে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলদাতা।

বলিভিয়ার বিপক্ষে অনবদ্য হ্যাটট্রিক করে নজির গড়লেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলেকে পেছনে ফেলে মেসি হয়ে ওঠলেন আন্তর্জাতিক ফুটবলে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ গোলদাতা। ব্রাজিলের জার্সিতে ৭৭ টি আন্তর্জাতিক গোল করেছেন পেলে। বলিভিয়ার বিপক্ষে এদিন দ্বিতীয় গোল করার সাথে সাথেই পেলেকে টপকে যান তিনি। হ্যাটট্রিকের পর মেসির গোল সংখ্যা দাঁড়িয়েছে ৭৯ তে।

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে ম্যাচের ৭ মিনিটেই মাঠ ছেড়েছিলো আর্জেন্টিনা। তবে এদিন বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলে দুরন্ত জয় অর্জন করেছে আলবিসেলেস্তারা। আর্জেন্টিনার হয়ে এই ম্যাচে তিনটি গোলই করেছেন লিও মেসি। গোলগুলি এসেছে ম্যাচের ১৪, ৬৪ এবং ৮৮ মিনিটে।

কয়েকদিন আগেই জোড়া গোল করে আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি গোলের নজির গড়েছেন পর্তুগীজ সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। রোনাল্ডোর রেকর্ড গড়ার কয়েকদিন পরে মেসিও গড়লেন এক রেকর্ড। হয়ে উঠলেন আন্তর্জাতিক ফুটবলে লাতিন আমেরিকার সর্বোচ্চ গোলদাতা।

একইদিনে পেরুকে ২-০ গোলে হারিয়েছে লাতিন আমেরিকার আর এক পরাশক্তি ব্রাজিল। ব্রাজিলের হয়ে এই ম্যাচে একটি করে গোল করেছেন এভারটন রিবেইরো এবং নেইমার।

বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের কনমেবল অঞ্চলে এখনও পর্যন্ত শীর্ষে রয়েছে ব্রাজিল। অপরাজিত টিটের দল ৮ ম্যাচের ৮ টিতেই জয় পেয়েছে। দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ৮ ম্যাচে ১৮ । লিওনেল মেসিরাও রয়েছেন অপরাজিত। তবে আলবিসেলেস্তাদের জয় এসেছে ৫ টি এবং তারা ড্র করেছে ৩ টি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in