FIFA World Cup: কাজাখাস্তানকে ২-০ গোলে হারিয়ে বাছাই পর্বে প্রথম জয় পেলো ফ্রান্স

উয়েফার গ্রুপডি'র এই ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো কাজাখাস্তানে। তবে অ্যাওয়ে ম্যাচে বিশেষ কিছু অসুবিধার মধ্যে পড়তে হলো না গ্রিজম্যানদের। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় তারা, শেষ পর্যন্ত সেই লীড ধরে রাখে।
FIFA World Cup: কাজাখাস্তানকে ২-০ গোলে হারিয়ে বাছাই পর্বে প্রথম জয় পেলো ফ্রান্স
ছবি সংগৃহীত

ইউক্রেনের বিরুদ্ধে ১-১ ব্যবধানে ড্র করে বিশ্বকাপ বাছাই পর্বের সূচনা করেছিলো বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। তবে দ্বিতীয় ম্যাচে কাঙ্খিত জয় অর্জন করেছে দিদিয়ের দেশঁরা। কাজাখাস্তানকে তারা হারিয়েছে ২-০ গোলে। ফ্রান্সের হয়ে এদিন একটি মাত্র গোল করেন ওসামানে দেম্বেলে। অন্য গোলটি হয় আত্মঘাতী। ফরাসীরা এদিন ৩-০ গোলে জয় অর্জন করতে পারতো। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন কিলিয়ান এমবাপে।

উয়েফার গ্রুপডি'র এই ম্যাচ অনুষ্ঠিত হয়েছিলো কাজাখাস্তানে। তবে অ্যাওয়ে ম্যাচে বিশেষ কিছু অসুবিধার মধ্যে পড়তে হলো না আঁতোয়া গ্রিজম্যানদের। প্রথমার্ধেই ২-০ গোলে এগিয়ে যায় তারা এবং শেষ পর্যন্ত সেই লীড ধরে রাখে।

প্রথমার্ধের ১৯ মিনিটে অ্যান্থনি মার্শিয়ালের পাস থেকে গোল করে ফ্রান্সকে এগিয়ে দেন বার্সা তারকা ওসামানে দেম্বেলে। ম্যাচের বয়স যখন ৪৪ মিনিট তখন লরিসদের স্কোর লাইনে আরও একটি গোল যোগ হয়। তবে এই গোল ফ্রান্সের কোনো ফুটবলারের পা থেকে আসেনি। নিজেদের জালে বল জড়িয়ে আত্মঘাতী গোল করে বসেন সার্জেই মালিয়ে।

দ্বিতীয়ার্ধের ৭৫ মিনিটে আবারও এগিয়ে যাওয়ার সুযোগ আসে গ্রিজম্যানদের। তবে পেনাল্টি উপহার পেলেও তা কাজে লাগাতে পারেনি ফ্রান্স। স্পট কিক নিতে গিয়ে গোল করতে ব্যর্থ হন পিএসজি সেনসেশন কিলিয়ান এমবাপে। ২-০ গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in