World Cup Qualification: রেকর্ড হ্যাটট্রিক রোনাল্ডোর, লুক্সেমবার্গকে গোল বন্যায় ভাসালো পর্তুগাল
ক্রিশ্চিয়ানো রোনাল্ডোছবি সংগৃহীত

World Cup Qualification: রেকর্ড হ্যাটট্রিক রোনাল্ডোর, লুক্সেমবার্গকে গোল বন্যায় ভাসালো পর্তুগাল

দেশের জার্সিতে অপ্রতিরোধ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গতরাতে লুক্সেমবার্গের বিরুদ্ধে কেরিয়ারের ৫৮ তম হ্যাটট্রিক করেন তিনি। বিশ্বকাপ বাছাই পর্বে লুক্সেমবার্গের বিরুদ্ধে ৫-০ গোলে বড় জয় পেয়েছে পর্তুগাল।

দেশের জার্সিতে অপ্রতিরোধ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। গতরাতে লুক্সেমবার্গের বিরুদ্ধে কেরিয়ারের ৫৮ তম হ্যাটট্রিক করলেন নিজের স্টাইলেই। মঙ্গলবার রাতে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে লুক্সেমবার্গের বিরুদ্ধে ৫-০ গোলে বড় জয় পেয়েছে পর্তুগাল। পর্তুগীজদের হয়ে রোনাল্ডোর হ্যাটট্রিকের পাশাপাশি একটি করে গোল করেছেন ব্রুনো ফার্নান্দেজ এবং জোয়াও পালহিনহা।

এই ম্যাচে প্রথমার্ধের শুরুতেই লুক্সেমবার্গকে গোল বন্যায় ভাসায় পর্তুগাল। ১৮ মিনিটের মাথায় ৩-০ গোলে এগিয়ে যান ফার্নান্দো সান্টোসের বাহিনী। ম্যাচের ৮ মিনিটে এবং ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন স্বয়ং অধিনায়ক রোনাল্ডো। ১৭ মিনিটের মাথায় পর্তুগালের হয়ে তৃতীয় গোলটি করেন রোনাল্ডোর ম্যান ইউর সতীর্থ ব্রুনো ফার্নান্দেজ। বার্নার্ডো সিলভার এক অনবদ্য পাস থেকে সহজেই গোলের দেখা পান ব্রুনো।

দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে ব্রুনো ফার্নান্দেজের পাস থেকে পর্তুগালের হয়ে ম্যাচের চতুর্থ গোলটি করে ফেলেন জোয়াও পালহিনহা। ৪-০ গোলে এগিয়ে যাওয়ার পর নির্ধারিত ৯০ মিনিটের ঠিক তিন মিনিট আগে জ্বলে ওঠেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী। রুবেন নেভেসের পাস থেকে রোনাল্ডো হ্যাটট্রিক পূর্ণ করেন নিজের স্টাইলেই।

এই ম্যাচে তিন গোল করার সাথে সাথেই প্রথম ফুটবলার হিসেবে আন্তর্জাতিক ফুটবলে দশটি হ্যাটট্রিক করার নজির গড়লেন সিআর সেভেন। সেইসঙ্গে সর্বোচ্চ আন্তর্জাতিক গোলদাতা রোনাল্ডো তাঁর গোল সংখ্যা নিয়ে গেলেন ১১৫ তে।

বিশ্বকাপ বাছাই পর্বের উয়েফা অঞ্চলের গ্রুপ 'এ'-তে পর্তুগাল রয়েছে দ্বিতীয় স্থানে। ৬ ম্যাচে ৫ টি'তে জয় এবং ১ টি'তে ড্রয়ের সাথে ১৬ পয়েন্ট অর্জন করেছেন রোনাল্ডোরা। শীর্ষে থাকা সার্বিয়া পর্তুগালের থেকে এক ম্যাচ বেশি খেলে ১৭ পয়েন্ট অর্জন করেছে। এই গ্রুপে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম স্থানে রয়েছে যথাক্রমে লুক্সেমবার্গ, আয়ারল্যান্ড এবং আজারবাইজান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.