World Cup: বাছাই পর্বের ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ড্র করেও নতুন ইতিহাস ইতালির
ইতালী বনাম সুইজারল্যান্ডছবি নাজিওনালে ইতালিয়ানা ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

World Cup: বাছাই পর্বের ম্যাচে সুইজারল্যান্ডের বিরুদ্ধে ড্র করেও নতুন ইতিহাস ইতালির

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখন ইতালির। ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত মোট ৩৫ ম্যাচ অপরাজিত ছিলো ব্রাজিল। ২০০৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা ৩৫ ম্যাচ অপরাজিত ছিলো স্পেনও।

নতুন করে ইতিহাস গড়লো রবার্টো মানচিনির ইতালি। ইউরো জয়ীরা তিন বছর ধরে টানা ৩৬ ম্যাচে অপরাজিত। গতরাতে সুইজারল্যান্ডের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে ইতালি। জর্জিনহোর পেনাল্টি আটকে দিয়েছেন সুইশ গোলরক্ষক ইয়ান সোমের। তবে ড্র করেও ইতিহাসের পাতায় মানচিনির আজ্জুরিরা।

আন্তর্জাতিক ফুটবলে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখন ইতালির অধীনে। ১৯৯৩ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত মোট ৩৫ টি ম্যাচ অপরাজিত ছিলো ব্রাজিল। ২০০৭ সাল থেকে ২০০৯ সাল পর্যন্ত টানা ৩৫ ম্যাচ অপরাজিত ছিলো স্পেনও। তবে স্পেন ও ব্রাজিলকে ছাপিয়ে সবচেয়ে বেশি ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড এখন বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের।

গতরাতে উয়েফা অঞ্চলের বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মাঠে নেমেছিলো ইউরোপের হেভিওয়েট দল গুলি। যেখানে ফিফা র‍্যাঙ্কিং-এ ১৫৬ নম্বর দেশকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে ইংল্যান্ড। থ্রি লায়ন্সদের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেছেন জেসে লিনগার্ড। একটি করে গোল করেছেন হ্যারি কেন এবং বুকায়ো সাকা।

উয়েফার গ্রুপ-'জে' ম্যাচে আর্মেনিয়াকে হাফ ডোজন গোল খাইয়েছে জার্মানি। এই ম্যাচে প্রথমার্ধেই সার্জ জিনাব্রির জোড়া গোল এবং মার্কো রুইস ও টিমো ওয়ের্নারের একটি করে গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় জার্মানরা। দ্বিতীয়ার্ধে আর্মেনিয়াকে আরো দুটি গোল হজম করায় তারা। ৫২ মিনিটে জোনাস হফম্যান এবং শেষে অতিরিক্ত সময়ে করিম আদেমির গোলে হাফ ডোজন পূর্ণ করে হানসি ফ্লিকের ছেলেরা।

এছাড়াও জোসে লুইস গায়া, কার্লোস সলের, ফেরান তোরেস এবং পাবলো সারাবিয়ার গোলে জর্জিয়াকে ৪-০ গোলে হারিয়েছে স্পেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in