World Cup Football 22: রাশিয়া বিশ্বকাপের পর কাতারেও নেই ইতালি
ইতালীর বিরুদ্ধে গোলের পর উচ্ছ্বাস ছবি ম্যাকাডোনিয়ান ফুটবল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

World Cup Football 22: রাশিয়া বিশ্বকাপের পর কাতারেও নেই ইতালি

বিশ্বকাপের প্লে অফে বড় অঘটন। নর্থ ম্যাসিডোনিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেলো ইতালি। ২০১৮ বিশ্বকাপ বাছাইপর্বে সুইডেনের কাছে হেরে ১৯৫৮ সালের পর প্রথমবার বিশ্বকাপ খেলতে পায়নি ইতালি।

বিশ্বকাপের প্লে অফে বড় অঘটন। নর্থ ম্যাসিডোনিয়ার কাছে হেরে কাতার বিশ্বকাপ থেকে ছিটকে গেলো ইউরো চ্যাম্পিয়ন ইতালি। ২০১৮ বিশ্বকাপের বাছাইপর্বে সুইডেনের কাছে দুই লেগে হেরে ১৯৫৮ সালের পর প্রথমবার বিশ্বকাপ খেলতে পায়নি ইতালি। এবার ২০২২-এ নর্থ ম্যাসিডোনিয়ার কাছে হেরে টানা দুই বিশ্বকাপে পৌঁছাতে পারলো না আজ্জুরিরা।

ম্যাচের একদম শেষ মুহূর্তে এসে অঘটন ঘটায় নর্থ ম্যাসিডোনিয়া। নির্ধারিত ৯০ মিনিট গোলশূন্য থাকার পর যোগ করা ইনজুরি সময়ের দ্বিতীয় মিনিটে আলেক্সান্ডার ট্রাসকোভস্কি গোল করে ইতালির স্বপ্ন ভঙ্গ করেন। প্লে অফের ফাইনালে পৌঁছে যায় ফিফা ক্রমতালিকায় ৬৭ নম্বরে থাকা দেশটি। ম্যাচ শেষের পর মাঠের মধ্যেই কান্নায় ভেঙে পড়ে ইউরো চ্যাম্পিয়নরা।

নর্থ ম্যাসিডোনিয়া কাতার বিশ্বকাপের টিকিট নিশ্চিত করার জন্য প্লে অফের ফাইনালে খেলবে পর্তুগালের বিপক্ষে। গতরাতে তুরস্ককে ৩-১ গোলে সেমিফাইনালে হারিয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা। যে পর্তুগাল বনাম ইতালির লড়াই দেখার জন্য ফুটবল সমর্থকেরা অধীর আগ্রহে অপেক্ষা করেছিলো তা কার্যত আর হচ্ছে না। নর্থ ম্যাসিডোনিয়া জেতায় কাতার বিশ্বকাপে পৌঁছানোর জন্য রোনাল্ডোদেরই ফেভারিট মনে করা হচ্ছে।

পোর্তোতে মাঠে নেমেছিলো তুরস্ক ও পর্তুগাল। প্রথমার্ধেই এদিন ২-০ গোলে এগিয়ে যায় রোনাল্ডোর দল। পর্তুগীজদের হয়ে ১৫ মিনিটে গোল করেন ওটাভিয়ো এবং ৪২ মিনিটে গোল করেন দিয়েগো জোটা। দ্বিতীয়ার্ধের ৬৮ মিনিটে বুরাক ইলমাজ তুরস্কের হয়ে একটি গোল করলেও সমতা ফিরে পাওয়ার সুযোগ হাতছাড়া করে ম্যাচের ৮৫ মিনিটে। পেনাল্টি মিস করেন ইলমাজ। একদম শেষ মুহূর্তে এসে ম্যাথিউস নুনেজ পর্তুগীজদের হয়ে তৃতীয় গোলটি করে দলকে জয় এনে দেন।

প্লে অফের অন্য এক সেমিফাইনালে রবিন কোয়েসনের একমাত্র গোলে চেক রিপাবলিকককে হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছে সুইডেন। এছাড়া গ্যারেথ বেলের জোড়া গোলে অস্ট্রিয়াকে হারিয়ে বিশ্বকাপের মূল পর্বে পৌঁছানোর স্বপ্ন দেখছে ওয়েলস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in