World Cup: বাছাই পর্বের ম্যাচে জয়ী ইংল্যান্ড, জার্মানি - হাঙ্গেরি, লিচেনস্টাইনের হার

ইংল্যান্ড তার প্রতিপক্ষ হাঙ্গেরীকে ৪-০ গোলে সহজেই হারিয়ে গ্রুপ-'আই' এর শীর্ষস্থান বজায় রাখলো। অন্যদিকে লিচেনস্টাইনকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ 'জে'-এর দ্বিতীয় স্থানেই জার্মানি।
World Cup: বাছাই পর্বের ম্যাচে জয়ী ইংল্যান্ড, জার্মানি - হাঙ্গেরি, লিচেনস্টাইনের হার
হাঙ্গেরীর বিরুদ্ধে জয়ী ইংল্যান্ড দলছবি ইংল্যান্ড ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে গতরাতে দুই পৃথক ম্যাচে মাঠে নেমেছিলো ইউরো ফাইনালিস্ট ইংল্যান্ড এবং ২০১৪ সালের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। ইংল্যান্ড তার প্রতিপক্ষ হাঙ্গেরীকে ৪-০ গোলে সহজেই হারিয়ে গ্রুপ-'আই' এর শীর্ষস্থান বজায় রাখলো। অন্যদিকে লিচেনস্টাইনকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ 'জে'-এর দ্বিতীয় স্থানেই জার্মানি।

হাঙ্গেরীর বুদাপেস্টের পুসকাস এরেনাতে গতরাতে ইংল্যান্ড নেমেছিলো স্বাগতিকদের বিরুদ্ধে। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে পুসকাসের দেশকে কার্যত পাত্তাই দেয়নি থ্রি লায়ন্সরা। ম্যাচের ৫৫ মিনিটে ম্যাসন মাউন্টের পাস থেকে ইংল্যান্ডকে এগিয়ে দেন রহিম স্টার্লিং। ম্যাচের ৬৩ মিনিটে দ্বিতীয় গোলটি আসে হ্যারি কেনের পা থেকে। দ্বিতীয় গোলের ৬ মিনিট বাদেই হ্যারি ম্যাগুয়ের গোল করে ব্রিটিশদের ৩-০ গোলে এগিয়ে দেন। ৮৭ মিনিটে হাঙ্গেরীর কফিনে শেষ পেরকটি পুঁতে দেন ডেকান রাইস।

এই জয়ের ফলে বিশ্বকাপ বাছাই পর্বের চারটি ম্যাচের চারটিতেই জয় পেলো গ্যারেথ সাউথগেটের ইংল্যান্ড। চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপ আই-এর শীর্ষে তারা। ৪ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে পোল্যান্ড।

অন্যদিকে জার্মানি প্রথমার্ধের ৪১ মিনিটে টিমো ওয়ের্নার এবং দ্বিতীয়ার্ধের ৭৭ মিনিটে লেরয় সানের গোলে লিচেনস্টাইনকে হারায়। ৪ ম্যাচের ৩ টি'তে জিতে গ্রুপ জে-এর দ্বিতীয় স্থানে জার্মানি। ৪ ম্যাচে অপরাজিত থাকা আর্মেনিয়া ১০ পয়েন্ট নিয়ে রয়েছে এই গ্রুপের শীর্ষে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in