FIFA World Cup: জর্জিয়াকে ২-১ গোলে হারিয়ে বাছাই পর্বে রেকর্ড বজায় রাখলো স্পেন

সর্বশেষ তাদের হারতে হয় ১৯৯৩ সালে। তারপর বিশ্বকাপ বাছাই পর্বে ৬৫ টি ম্যাচ খেলেছে ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন। এখনও পর্যন্ত রেকর্ড নিয়ে অপরাজিত তারা। গতরাতে জর্জিয়াকে ২-১ গোলে হারিয়ে জিতেছে তারা।
FIFA World Cup: জর্জিয়াকে ২-১ গোলে হারিয়ে বাছাই পর্বে রেকর্ড বজায় রাখলো স্পেন
ছবি সংগৃহীত

সর্বশেষ তাদের হারতে হয় ১৯৯৩ সালে। তারপর বিশ্বকাপ বাছাই পর্বে ৬৫ টি ম্যাচ খেলেছে ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন। এখনও পর্যন্ত রেকর্ড নিয়ে অপরাজিত তারা। গতরাতে জর্জিয়াকে ২-১ গোলে হারিয়ে জয় পেয়েছে লুইস এনরিকের ছাত্ররা।

বিশ্বকাপ বাছাইপর্বে উয়েফা গ্রুপ-বি'তে রয়েছে স্পেন। প্রথম ম্যাচে গ্রিসের বিপক্ষে পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় ফিফা র‌্যাংকিং-এ ৬ নম্বরে থাকা দেশটিকে। তবে দ্বিতীয় ম্যাচে কাঙ্খিত জয় অর্জন করেছে তারা। প্রথমার্ধে পিছিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে ফেরান তোরেস এবং দানি ওলমোর গোলে লীড পায় স্পেন।

এদিন প্রথমার্ধের ৪৩ মিনিটে খবিচা কেভরতস্খলিয়ার গোলে এগিয়ে যায় জর্জিয়া। পিছিয়ে থাকা স্পেনকে দ্বিতীয়ার্ধের ৫৬ মিনিটে সমতা এনে দেন ফেরান তোরেস। জর্ডি আলবার বাড়ানো পাস থেকে গোল করেন তিনি। স্পেনের স্কোর লাইনে দ্বিতীয় গোলটি যোগ হয় ম্যাচের একদম শেষ মুহূর্তে। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত ইনজুরি সময়ে আলবার পাস থেকেই গোল করে দলকে জয় এনে দেন দানি ওলমো।

এছাড়াও বিশ্বকাপ বাছাই পর্বে গতরাতে ডেনমার্ক ৮ গোলের মালা পরিয়েছে মলডোভাকে। ইংল্যান্ড ২-০ গোলে হারিয়েছে আলবানিয়াকে। আজুরিরাও বুলগেরিয়ার বিরুদ্ধে ২-০ গোলে জয় পেয়েছে। লেভনডস্কির জোড়া গোলে পোল্যান্ড ৩-০ ব্যবধানে হারিয়ে বড় জয় পেয়েছে অ্যান্ডোরার বিপক্ষে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in