World Cup 2022: ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করলো পর্তুগাল

কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করাটা পর্তুগালের কাছে খুব একটা সহজ ছিলো না। অনুমান করা হয়েছিলো প্লে অফের ফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন ইতালি।
World Cup 2022: ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করলো পর্তুগাল
ছবি - সংগৃহীত

নর্থ ম্যাসিডোনিয়াকে হারিয়ে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করে নিলো পর্তুগাল। ম্যাচের আগে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বলেছিলেন, "পর্তুগালকে ছাড়া কোনো বিশ্বকাপ নয়।" তেমনটাই হলো। ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে টানা ষষ্ঠ বিশ্বকাপের টিকিট পেলো রোনাল্ডোর দেশ।

কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করাটা পর্তুগালের কাছে খুব একটা সহজ ছিলো না। অনুমান করা হয়েছিলো প্লে অফের ফাইনালে পর্তুগাল মুখোমুখি হবে ইউরো চ্যাম্পিয়ন ইতালি। তবে তুরস্কের বিপক্ষে সেমিফাইনালে নামার আগেই রোনাল্ডোদের 'পথের কাঁটা' টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। নর্থ ম্যাসিডোনিয়ার কাছে হারে রবার্টো মানচিনির ইতালি। ইউরো জয়ীরা না থাকায় স্বাভাবিক ভাবেই রোনাল্ডোদের সামনে সহজ রাস্তা তৈরি হয় এবং খুব সহজেই নর্থ ম্যাসিডোনিয়াকে হারিয়ে দেয় তাঁরা।

এই ম্যাচে ম্যাসিডোনিয়ার ভুলেই প্রথমার্ধের ৩২ মিনিটে গোলের মুখ খোলে স্বাগতিক পর্তুগাল। ম্যাসিডোনিয়ার রাইট ব্যাক স্তেফান রিস্তোভেস্কির পাস ইন্টারসেপ্ট করেন ব্রুনো ফার্নান্দেজ। সেই বল গিয়ে পড়ে ক্রিশ্চিয়ানোর পায়। অনবদ্য দক্ষতায় রোনাল্ডো বল পৌঁছে দেন ব্রুনো ফার্নান্দেজের পায়। সেখান থেকে বল জালে জড়াতে কোনো অসুবিধা হয়নি ব্রুনোর।

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার পর দ্বিতীয়ার্ধের ৬৫ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে পর্তুগাল। পেপের বাড়ানো বল পেয়ে যান লেফট উইং-এ থাকা দিয়েগো জোটা। পেনাল্টি বক্সে জোটার বাড়ানো সেই বল থেকে ভলিতে দ্বিতীয় গোলটি করে দেন ব্রুনো।

মঙ্গলবার অন্য প্লে অফের ফাইনালে সুইডেনকে ২-০ গোলে হারিয়েছে পোল্যান্ড। রবার্ট লেভানডস্কি ও পিওতর জিলিস্কির গোলে পোল্যান্ড নিশ্চিত করেছে কাতারের টিকিট।

World Cup 2022: ব্রুনো ফার্নান্দেজের জোড়া গোলে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জন করলো পর্তুগাল
FIFA World Cup 22: দীর্ঘ ৩৬ বছর পর কনকাকাফ অঞ্চল থেকে বিশ্বকাপের যোগ্যতা অর্জন করলো এই দেশটি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.