World Athletics Championships: আশা জাগিয়েও সপ্তম স্থানে শেষ করলেন অন্নু রানী

জাতীয় রেকর্ডধারী অন্নুর ব্যক্তিগত সেরা থ্রো ৬৩.৮২ মিটার। তবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপের মঞ্চে এই থ্রো'র ধারে কাছে গেলেন না তিনি। এদিন দ্বিতীয় চেষ্টায় ৬১.১২ মিটার জ্যাভলিন ছুঁড়লেন অন্নু।
অন্নু রানী
অন্নু রানীছবি সৌজন্যে SAI MEDIA টুইটার হ্যান্ডেল

ফাইনালে পৌঁছে আশা জাগিয়েছিলেন অন্নু রানী। তবে পদক জয়ের লড়াইয়ের পর খালি হাতেই ফিরতে হচ্ছে জাতীয় রেকর্ডধারী জ্যাভলিন থ্রোয়ারকে। শনিবার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপে মহিলাদের জ্যাভলিন থ্রোয়ের ফাইনালে ৬১.১২ মিটার সেরা থ্রো করে সপ্তম স্থানে শেষ করলেন অন্নু।

জাতীয় রেকর্ডধারী অন্নুর ব্যক্তিগত সেরা থ্রো ৬৩.৮২ মিটার। তবে বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপের মঞ্চে তাঁকে এই থ্রো'র ধারে কাছেও পাওয়া গেলো না। এদিন দ্বিতীয় চেষ্টায় ৬১.১২ মিটার জ্যাভলিন ছুঁড়লেন অন্নু। বাকি পাঁচ প্রচেষ্টায় ৬০ মিটারের সীমাও অতিক্রম করতে পারলেন না। তাঁর ৬ টি থ্রো যথাক্রমে ৫৬.১৮ মিটার, ৬১.১২ মিটার, ৫৯.২৭ মিটার, ৫৮.১৪ মিটার, ৫৯.৯৮ মিটার এবং ৫৮.৭০ মিটার।

মে মাসে জামশেদপুরে অনুষ্ঠিত ইন্ডিয়ান ওপেন জ্যাভলিন থ্রোয়ের প্রতিযোগীতায় ৬৩.৮২ মিটার বর্শা ছুঁড়ে জাতীয় রেকর্ড গড়েছিলেন অন্নু। টানা দ্বিতীয়বার বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশীপের ফাইনালে জায়গা করে নেওয়া এই তারকার হাত ধরে পদক জয়ের স্বপ্ন দেখেছিলো দেশ। তবে ইউজিনে একদমই ছন্দে দেখা যায়নি তাঁকে। যোগ্যতাঅর্জন পর্বেও ৬০ মিটারের সীমা অতিক্রম করতে পারেননি। ৫৯.৬০ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে ফাইনালের টিকিট পেয়েছিলেন তিনি।

৬৬.৯১ মিটার জ্যাভলিন ছুঁড়ে এই ইভেন্টে সোনা জিতেছেন অস্ট্রেলিয়ার কেলসি-লি বার্বার। রূপো জিতেছেন কারা উইঙ্গার, তিনি নিজের শেষ প্রচেষ্টায় ৬৪.০৫ মিটার বর্শা ছুঁড়তে সক্ষম হন। জাপানের হারুকা কিতাগিচি নিজের শেষ থ্রো-তে ৬৩.২৭ মিটার দূরত্বে জ্যাভলিন ছুঁড়ে এই বিভাগে জাপানকে প্রথম পদক এনে দিলেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in