টেস্ট ও ওয়ান ডে থেকে অবসর ভারতকে বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়া প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের

টেস্ট ও ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক মিগনন ডু'প্রীজ। টি-টোয়েন্টি ক্রিকেটে মনোনিবেশ এবং পরিবারকে সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি।
টেস্ট ও ওয়ান ডে থেকে অবসর ভারতকে বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়া প্রাক্তন প্রোটিয়া অধিনায়কের
মিগনন ডু'প্রীজ এবং জেমিমাহ রদ্রিগেজফাইল চিত্র

টেস্ট ও ওয়ান ডে ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক মিগনন ডু'প্রীজ। টি-টোয়েন্টি ক্রিকেটে মনোনিবেশ এবং পরিবারকে সময় দেওয়ার জন্য এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। সদ্য সমাপ্ত আইসিসি মহিলা বিশ্বকাপে ভারতকে টুর্নামেন্ট থেকে ছিটকে দিতে মুখ্য ভূমিকা নিয়েছিলেন এই প্রোটিয়া ব্যাটার। বিশ্বকাপের পরেই ক্রিকেটের দীর্ঘ ফর্ম্যাট থেকে নিজেকে সরিয়ে নিলেন।

ক্রিকেট দক্ষিণ আফ্রিকার তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। যেখানে ডু'প্রীজ লিখেছেন, "চারটি বিশ্বকাপ খেলতে পারার জন্য নিজেকে ভীষণ ভাগ্যবান মনে করি। এই স্মৃতিগুলো আমার জীবনে অত্যন্ত দামী। আমি এই মুহূর্তে পরিবারের সঙ্গে সময় কাটাতে পছন্দ করবো। আশা করছি অল্পসময়ের মধ্যে নিজের পরিবারও শুরু করতে পারবো।"

তিনি আরও লিখেছেন, "আমার মনে হয় ক্রিকেটের দীর্ঘ ফরম্যাটগুলি থেকে অবসর নেওয়ার জন্য এটাই সবচেয়ে উপযুক্ত সময়। আপাতত টি-টোয়েন্টি ক্রিকেটেই মনোনিবেশ করবো। নিউজিল্যান্ডে আয়োজিত ওয়ান ডে বিশ্বকাপের পরই অবসর নেওয়ার কথা ভেবেছিলাম। আমি মনে করি দক্ষিণ আফ্রিকার ক্রিকেট সঠিক ব্যক্তিদের হাতেই রয়েছে। নতুনদের সুযোগ করে দেওয়ার জন্যে এটাই শ্রেষ্ঠ মুহূর্ত।"

মিগনন দেশের জার্সিতে ১ টি মাত্র টেস্ট ম্যাচ খেলেছেন, যেটি ছিল ভারতের বিরুদ্ধে। এছাড়া ১৫৪ টি ওয়ান ডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৩৭৬০ রান সংগ্রহ করেছেন ডু'প্রীজ। তাঁর সংগ্রহে রয়েছে দুটি সেঞ্চুরি এবং ১৮ টি হাফ সেঞ্চুরি। এছাড়া দক্ষিণ আফ্রিকার হয়ে এখনও পর্যন্ত ১০৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন মিগনন। তিনি টি-২০ ক্রিকেটে মোট ১৭৫০ রান করেছেন। এই ফর্ম্যাটে দেশের জার্সিতে খেলা চালিয়ে যাবেন মিগনন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.