Wimbledon: জুনিয়র উইম্বলডনের ফাইনালে নিউ জার্সির প্রবাসী বাঙালি সমীর ব্যানার্জি

জুনিয়র উইম্বলডনের ফাইনালে উঠলেন নিউ জার্সির প্রবাসী বাঙালি সমীর ব্যানার্জি। টুর্নামেন্টের অবাছাই সমীর সেমিফাইনালে হারালেন আর এক অবাছাই ফ্রান্সের সাসচা গুয়েমার্ড ওয়েনবার্গকে।
Wimbledon: জুনিয়র উইম্বলডনের ফাইনালে নিউ জার্সির প্রবাসী বাঙালি সমীর ব্যানার্জি
সমীর ব্যানার্জিসমীর ব্যানার্জি- ইনস্টাগ্রাম প্রোফাইল

জুনিয়র উইম্বলডনের ফাইনালে উঠলেন নিউ জার্সির প্রবাসী বাঙালি সমীর ব্যানার্জি। টুর্নামেন্টের অবাছাই সমীর সেমিফাইনালে হারালেন আর এক অবাছাই ফ্রান্সের সাসচা গুয়েমার্ড ওয়েনবার্গকে। লন্ডনের কোর্ট ওয়ানে ২-১ সেটে জয় ছিনিয়ে নেয় বছর ১৭-এর সমীর। কোর্ট ওয়ানে ম্যাচটি চলে ১ ঘন্টা ৫৩ মিনিট ধরে। ম্যাচের ফলাফল সমীরের পক্ষে ৭-৬, ৪-৬, ৬-২।

সেমিফাইনালে ফরাসি অবাছাই এবং আমেরিকান অবাছাইয়ের মধ্যে প্রথম সেটের লড়াই হয় কাঁটায় কাঁটায়। তবে ৭-৬ সেটে জয় হাসিল করে সমীরই। দ্বিতীয় সেটে অবশ্য ঘুরে দাঁড়ায় ওয়েনবার্গ। ৬-৪ সেটে ম্যাচ জিতে সমতা ফিরে পায় ফরাসি জুনিয়র। তৃতীয় সেটে আবার ঘুরে দাঁড়ায় সমীর। ওয়েনবার্গকে পাত্তা না দিয়েই ৬-২ সেটে সহজ জয় তুলে নিয়ে ফাইনালে প্রবেশ করলো।

আগামী কাল জুনিয়র উইমবল্ডনের ফাইনালে স্বদেশীয় প্রতিপক্ষ ভিক্টর লিলোভের বিপরীতেই ফাইনালে নামবে বিশ্ব জুনিয়র র‍্যাঙ্কিং-এ ১৯ নম্বর স্থানে থাকা সমীর।

শুক্রবার উইমবল্ডনের জুনিয়র বিভাগের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মিলি পোলিসাককে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে জয় তুলে নেয় সমীর। ম্যাচের ফলাফল এই প্রবাসী বাঙালির পক্ষে ছিলো ৬-১, ৬-১।

শুক্রবার সেমিফাইনালের আগে কোয়ার্টার ফাইনালে টুর্নামেন্টের পঞ্চম বাছাই ব্রাজিলের পেদ্রো বসকারদিনকে কোর্ট ৫-এ ৬-২, ৬-১ সেটে হারিয়ে সহজ জয় তুলে নিয়েছিলো অখ্যাত সমীর।

গতকাল একইসঙ্গে জুনিয়র ডবলসের কোয়ার্টার ফাইনালেও জয় পেয়েছে সমীর। ককোরো ইসামুরাকে সঙ্গে নিয়ে জার্মান জুটি ফ্লোরিগ ও রেহবার্গকে ২-০ সেটে হারিয়ে জয় অর্জন করেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in