Wimbledon: জুনিয়র বিভাগে খেতাব জিতে নিলেন প্রবাসী বাঙালি সমীর ব্যানার্জি

উইম্বলডন জুনিয়র বিভাগে অবাছাই সমীরের নাম সামনে আসে শেষ চারে পৌঁছানোর পর। আমেরিকার হয়ে প্রতিনিধিত্ব করে চমক লাগানো সমীর কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মিলি পোলিসাককে হারিয়ে সেমিফাইনালে যান।
Wimbledon: জুনিয়র বিভাগে খেতাব জিতে নিলেন প্রবাসী বাঙালি সমীর ব্যানার্জি
উইম্বলডন জুনিয়র চ্যাম্পিয়ন সমীর বন্দ্যোপাধ্যায়ছবি উইম্বলডন ট্যুইটার হ্যান্ডেলের ভিডিও থেকে স্ক্রীনশট

জুনিয়র উইম্বলডনে বাঙালির জয় জয়কার। ভিক্টর লিলোভকে হারিয়ে জুনিয়র উইমবল্ডনের শিরোপা জিতে নিলো নিউ জার্সির প্রবাসী বাঙালি সমীর ব্যানার্জি। লন্ডনের কোর্ট ওয়ানে ভিক্টরকে দাঁড়াতেই দেয়নি সমীর। স্ট্রেট সেটে প্রতিপক্ষকে উড়িয়ে দেন। ম্যাচের ফলাফল সমীরের পক্ষে ৭-৫, ৬-৩। ফাইনালের এই ম্যাচটি চলে ১ ঘন্টা ২২ মিনিট ধরে।

উইম্বলডনের জুনিয়র বিভাগে অবাছাই সমীরের নাম সামনে আসে শেষ চারে পৌঁছানোর পর। আমেরিকার হয়ে প্রতিনিধিত্ব করে চমক লাগিয়ে দেন গ্র্যাস কোর্টে। কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মিলি পোলিসাককে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে সেমিফাইনালে পৌঁছায় সমীর। এরপর সেমিফাইনালে ফরাসি অবাছাই সাসচা গুয়েমার্ড ওয়েনবার্গকে ৭-৬, ৪-৬, ৬-২ সেটে হারিয়ে ফাইনালে পৌঁছেছিলো সে।

কোর্ট ওয়ানে দুরন্ত লড়াই করে ইতিহাস রচনা করলো সমীর। উইমবল্ডনের তরফ থেকে ট্যুইট করে তাকে শুভেচ্ছা জানানো হয়েছে। বলা হয়েছে উইমবল্ডনকি তবে ভবিষ্যত পুরুষ চ্যাম্পিয়নকে পেয়ে গেলো?

গতকাল মহিলাদের সিনিয়র বিভাগে উইমবল্ডন জিতেছেন অস্ট্রেলিয়ান নম্বর ওয়ান অ্যাশলে বার্টি। আজ পুরুষদের বিভাগে ফাইনালে লড়াই করছেন সার্বিয়ান নম্বর ওয়ান নোভাক জোকোভিচ এবং ইতালির মাত্তেও বেরেত্তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in