Wimbledon: জকোভিচ, ফেডেরার, সেরেনা, অ্যাশলে - ২৮ জুন থেকে ঘাসের কোর্টে মহাযুদ্ধ

ফরাসী ওপেনের পর এবার দরজা খুলছে অল ইংল্যান্ড ক্লাবের। ২৮ শে জুন থেকে শুরু হচ্ছে উইমবল্ডন। টুর্নামেন্ট চলবে ২৮ শে জুন থেকে ১১ ই জুলাই পর্যন্ত। করোনা মহামারীর কারণে গতবার উইমবল্ডন হয়নি।
Wimbledon: জকোভিচ, ফেডেরার, সেরেনা, অ্যাশলে - ২৮ জুন থেকে ঘাসের কোর্টে মহাযুদ্ধ
ছবি উইম্বলডন ডট কমের সৌজন্যে

ফরাসী ওপেনের পর এবার দরজা খুলছে অল ইংল্যান্ড ক্লাবের। ২৮ শে জুন থেকে শুরু হচ্ছে উইমবল্ডন। টুর্নামেন্ট চলবে ২৮ শে জুন থেকে ১১ ই জুলাই পর্যন্ত। করোনা মহামারীর কারণে গতবার উইমবল্ডন হয়নি। শেষবার উইমবল্ডন হয়েছিলো ২০১৯ সালে। সেবার পুরুষদের সিঙ্গেলসে রাজার মুকুট উঠেছিলো নোভাক জোকোভিচের মাথায় এবং মহিলাদের সিঙ্গেলসে রানির মুকুট সিমোনা হালেপের মাথায়। তবে এবার উইমবল্ডন পাচ্ছেনা হালেপকে। চোটের কারণে ফরাসী ওপেনের পর অল ইংল্যান্ড ক্লাবেও নামতে পারবেন না এই রোমানিয়ান স্টার।

উইমবল্ডন থেকে সরে দাঁড়িয়েছেন রাফায়েল নাদালও। তবে শীর্ষ বাছাই হিসেবে কোর্টে নামছেন নোভাক জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেন, রোলাঁ গারোর পর জোকোভিচের পাখির চোখ উইমবল্ডনের গ্রাস কোর্টে রাফায়েল নাদাল এবং রজার ফেডেরারকে ছোঁয়ার। অন্যদিকে ফরাসী ওপেনের মাঝেই সরে দাঁড়ানো ফেডেরার তাঁর পছন্দের গ্র্যান্ড স্ল্যামে মাঠে নামবেন নাদালকে পেছনে ফেলে রেকর্ড ২১ তম গ্র্যান্ড স্ল্যাম শিরোপা জয়ের উদ্দেশ্যে। চোট সারিয়ে দীর্ঘদিন পর কোর্টে ফিরছেন অ্যান্ডি মারেও।

ফরাসি ওপেন থেকে সরে দাঁড়ানোর পর উইমবল্ডন থেকেও সরে দাঁড়িয়েছেন জাপানী টেনিস তারকা নাওমি ওসাকা। তাই হালেপ ও নাওমির সরে দাঁড়ানোয় টুর্নামেন্টের শীর্ষ বাছাই হিসেবে কোর্টে নামবেন অ্যাশলে বার্টি। টুর্নামেন্টের অন্যতম সেরা জৌলুস হতে চলেছে সেরেনা উইলিয়ামসের লড়াই। রোলাঁ গারোতে ছিটকে যাওয়ার পর উইমবল্ডনে সেরেনার সামনে সুযোগ রেকর্ড ২৪ তম গ্র্যান্ড স্ল্যাম ঘরে তোলার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in