Wimbledon: প্রথমবারের জন্য ফাইনালে অস্ট্রেলিয়ান অ্যাশলে বার্টি

টুর্নামেন্টের শীর্ষ বাছাই বার্টি সেমিফাইনালে হারালেন ২০১৮ সালের মহিলা সিঙ্গলসে উইমবল্ডন জয়ী জার্মানির অ্যাঞ্জেলিক কের্বারকে। খেলার ফলাফল বার্টির পক্ষে ৬-৩, ৭-৬ (৭-৩)।
Wimbledon: প্রথমবারের জন্য ফাইনালে অস্ট্রেলিয়ান অ্যাশলে বার্টি
উইমবল্ডনের ফাইনালে অ্যাশলে বার্টিছবি উইম্বলডন ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

প্রথমবারের জন্য উইমবল্ডনের ফাইনালে অস্ট্রেলিয়ান নম্বর ওয়ান অ্যাশলে বার্টি। টুর্নামেন্টের শীর্ষ বাছাই বার্টি সেমিফাইনালে হারালেন ২০১৮ সালের মহিলা সিঙ্গলসে উইমবল্ডন জয়ী জার্মানির অ্যাঞ্জেলিক কের্বারকে। খেলার ফলাফল বার্টির পক্ষে ৬-৩, ৭-৬ (৭-৩)। অল ইংল্যান্ড টেনিস ক্লাবের সেন্টার কোর্টে এই ম্যাচ শেষ হয় ১ ঘন্টা ২৭ মিনিটে।

সেন্টার কোর্টে প্রথম থেকেই এদিন দাপট দেখান অস্ট্রেলিয়ান তারকা বার্টি। প্রথম সেটে অ্যাঞ্জেলিক কের্বার কার্যত দাঁড়াতেই পারেননি তাঁর সামনে। ৬-৩ ব্যবধানে প্রথম সেটে জয় পাওয়ার পর দ্বিতীয় সেটও নিজের নামে করে নেন বার্টি। দ্বিতীয় সেটে দুজনের মধ্যে হাড্ডা হাড্ডি লড়াই চলে। শেষে ট্রাইবেকারে ৭-৬ (৭-৩)ব্যবধানে জিতে ফাইনালে প্রবেশ করেন বার্টি। সেমিফাইনাল থেকে খালি হাতেই ফিরতে হয় কের্বারকে।

২০১৯ সালে ফরাসি ওপেন জিতেছিলেন বিশ্বের এক নম্বর মহিলা টেনিস তারকা অ্যাশলে বার্টি। উইমবল্ডনে এই প্রথমবার ফাইনালে প্রবেশ করলেন। কেরিয়ারের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামের মুকুট ধারণ করা থেকে মাত্র এক ধাপ দূরে তিনি। অপর সেমিফাইনালে মুখোমুখি হয়েছেন প্লিসকোভা এবং সাবালেঙ্কা। প্লিসকোভা এবং সাবালেঙ্কার মধ্যে যিনি জয়ী হবেন, বার্টি উইমবল্ডনের ফাইনালে মুখোমুখি হবেন তাঁর সঙ্গে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in