Wimbledon: ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে মহিলাদের সিঙ্গলস খেতাব অ্যাশলে বার্টির

টুর্নামেন্টের শীর্ষ বাছাই বার্টি জিতলেন কেরিয়ারের প্রথম উইমবল্ডন। এর আগে ২০১৮ সালে ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন নম্বর ওয়ান তারকা। এবার তাঁর মুকুটে লাগলো দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামের তকমা।
Wimbledon: ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে মহিলাদের সিঙ্গলস খেতাব অ্যাশলে বার্টির
উইম্বলডন খেতাব জয়ী অ্যাশলে বার্টিছবি উইম্বলডন ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ক্যারোলিনা প্লিসকোভাকে হারিয়ে মহিলাদের সিঙ্গলসে উইমবল্ডন খেতাব জিতলেন অ্যাশলে বার্টি। টুর্নামেন্টের শীর্ষ বাছাই বার্টি জিতলেন কেরিয়ারের প্রথম উইমবল্ডন। এর আগে ২০১৮ সালে ফ্রেঞ্চ ওপেন জিতেছিলেন নম্বর ওয়ান তারকা। এবার তাঁর মুকুটে লাগলো দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যামের তকমা। অল ইংল্যান্ড টেনিস ক্লাবের সেন্টার কোর্টে ১ ঘন্টা ৫৬ মিনিট ধরে ম্যাচ চলে। ম্যাচের ফলাফল বার্টির পক্ষে ৬-৩, ৬-৭(৪-৭),৬-৩।

চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা প্লিসকোভা এবং অস্ট্রেলিয়ার অ্যাশলে বার্টি দুজনেই প্রথমবারের জন্য উইমবল্ডনের ফাইনালে উঠেছিলেন। শীর্ষ বাছাই বার্টি গ্র্যান্ড স্ল্যামের স্বাদ আগে পেয়ে থাকলেও প্লিসকোভার কাছে তা অধরাই ছিলো। এবং অধরাই থাকলো। অষ্টম বাছাই প্লিসকোভার প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের জন্য অপেক্ষা আরও বাড়লো।

২৫ বর্ষীয় অস্ট্রেলিয়ান তারকা বার্টি এই ম্যাচে প্রথম সেটে ৬-৩ পয়েন্টে এগিয়ে যান। দ্বিতীয় সেটে ট্রাইবেকারে সমতা ফিরে পান প্লিসকোভা। তবে তৃতীয় সেটে বাজিমাৎ করেন অ্যাশলে বার্টিই। ৬-৩ ব্যবধানে তৃতীয় সেট জিতে প্রথমবারের জন্য উইমবল্ডন জিতে নেন তিনি।

আগামীকাল উইমবল্ডনের ফাইনালে পুরুষদের সিঙ্গেলসে নামছেন ইতালির মাত্তেও বেরেত্তিনি এবং সার্বিয়ান নম্বর ওয়ান নোভাক জোকোভিচ। বেরেত্তিনির সামনে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি। অন্যদিকে জকোভিচ ফেডেরার এবং নাদালের সঙ্গে যৌথ ভাবে ২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের দোরগোড়ায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in