Wimbledon: লরেনজো সোনেগোকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে রজার ফেডেরার

এই জয়ের ফলে উইমবল্ডনে ১১৮ তম ম্যাচ জিতে নিলেন রজার ফেডেরার। রেকর্ড ৫৮ টি গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলেন তিনি। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নোভাক জোকোভিচ।
Wimbledon: লরেনজো সোনেগোকে স্ট্রেট সেটে হারিয়ে কোয়ার্টার ফাইনালে রজার ফেডেরার
ম্যাচের পর রজার ফেডেরার ছবি উইম্বলডন ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

উইম্বলডনের গ্র্যাস কোর্ট বরাবরই সুইশ টেনিস কিংবদন্তীর প্রিয়। ইতালির লরেনজো সোনেগোকে স্ট্রেট সেটে হারিয়ে উইমবল্ডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছেন ২০ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী রজার ফেডেরার। খেলার ফলাফল ফেডেরারের পক্ষে ৭-৫, ৬-৪, ৬-২। অল ইংল্যান্ড টেনিস ক্লাবের সেন্টার কোর্টে এই ম্যাচ চলে ২ ঘন্টা ১৫ মিনিট ধরে।

উইমবল্ডনের চলতি আসরের হট ফেভারিট নোভাক জোকোভিচ কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে আগেই। এবার ফেডেরার শেষ আটের টিকিট পাওয়ায় বছরের তৃতীয় গ্র্যান্ড স্ল্যামের জৌলুস বাড়লো। এদিন লরেনজো সোনেগো এবং ফেডেরারের মধ্যে প্রথম সেটে বৃষ্টির জন্য কিছু সময়ের বিঘ্ন ঘটে। তবে পরে ম্যাচ শেষ করতে অসুবিধা হয়নি। প্রথম সেটে ৭-৫ ব্যবধানে জয় পায় ফেডেরার। দ্বিতীয় সেটে ৬-৪ এবং তৃতীয় সেটে ৬-২ ব্যবধানে জয় ছিনিয়ে নিতে কোনো ঝক্কি পোহাতে হয়নি সুইশ মহাতারকাকে।

এই জয়ের ফলে উইমবল্ডনে ১১৮ তম ম্যাচ জিতে নিলেন রজার ফেডেরার। রেকর্ড ৫৮ টি গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে প্রবেশ করলেন তিনি। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন নোভাক জোকোভিচ। সার্বিয়ান তারকা ৫০ টি গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন। ৪৪ টি গ্র্যান্ড স্ল্যামের শেষ আটে প্রবেশ করে তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন 'স্প্যানিশ বুল' রাফায়েল নাদাল।

রেকর্ড ২১ তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের দৌড় থেকে আর তিন ধাপ দূরে রয়েছেন ফেডেরার। অন্যদিকে নোভাক জোকোভিচও তিন ধাপ দূরে রয়েছেন নাদাল এবং ফেডেরারকে ধরার জন্য। কোয়ার্টার ফাইনালে ফেডেরারের প্রতিপক্ষ এখনও নিশ্চিত হয়নি। বৃষ্টির জন্য হাবার্ট হারকেজ ও ড্যানিয়েল মেদভেদের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in