Wimbledon: উইম্বলডন সেমি থেকে সরে দাঁড়ালেন রাফায়েল নাদাল

তলপেটের ছেঁড়া পেশিতে প্রায় ৭ মিমি ক্ষত! সেইসঙ্গে দীর্ঘদিনের পায়ের চোট। তা সত্ত্বেও উইম্বলডনে দাপট দেখিয়ে চলেছিলেন রেকর্ড ২২ টি গ্র্যান্ড স্ল্যামের মালিক রাফায়েল নাদাল।
রাফায়েল নাদাল
রাফায়েল নাদাল ফাইল ছবি

তলপেটের ছেঁড়া পেশিতে প্রায় ৭ মিমি ক্ষত! সেইসঙ্গে দীর্ঘদিনের পায়ের চোট। তা সত্ত্বেও উইম্বলডনে দাপট দেখিয়ে চলেছিলেন রেকর্ড ২২ টি গ্র্যান্ড স্ল্যামের মালিক রাফায়েল নাদাল। তবে কোয়ার্টার ফাইনালে জয়ের পরেই রাফা জানিয়ে দিয়েছিলেন তিনি নিজেও জানেন না সেমিফাইনালে খেলবেন কিনা। সেই থেকেই শুরু হয় জল্পনা। অবশেষে জল্পনাই সত্যি হলো।চোট নিয়ে আর এগিয়ে যেতে পারলেন না 'স্প্যানিশ বুল'। উইম্বলডন সেমিফাইনাল থেকে সরে দাঁড়ালেন তিনি।

পাঁচ সেটের লড়াকু ম্যাচে চোট নিয়েই টেলর ফ্রিটজকে হারিয়েছেন রাফা। তবে ম্যাচের পর স্প্যানিশ কিংবদন্তী জানিয়ে দেন সেমিফাইনালে তিনি নিক কির্গিয়াসের বিরুদ্ধে নামতে পারবেন কিনা সে বিষয়ে নিজেই জানেন না। যা থেকে বোঝা যায় রাফার চোট কতোটা গুরুতর। অল ইংল্যান্ড ক্লাবের সেমিতে এসেও সরে দাঁড়াতে বাধ্য হলেন তিনি।

পেশির চোটের কারণে রাফা ছিটকে যাওয়ায় তাঁর অনুরাগীরা বেশ হতাশ হবেন। সেই সঙ্গে জকোভিচ বনাম নাদালের উইম্বলডন ফাইনালে মুখোমুখি হওয়ার আশায় থাকা টেনিস অনুরাগীরাও হতাশ হলেন। দ্বিতীয় বাছাই রাফা সরে দাঁড়ানোয় বিনা লড়াইয়েই উইম্বলডনের ফাইনালে প্রবেশ করলেন নিক কির্গিয়াস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in