ভাইরাস ধর্ম দেখে আক্রমণ করে না - যোগেশ্বর দত্তর ট্যুইটের কড়া সমালোচনায় অভিনব বিন্দ্রা

দেশে করোনা আক্রান্তের গ্রাফ উর্ধ্বমুখী। মহামারী ভয়াবহ হয়ে উঠছে। এই পরিস্থিতিতেও হরিদ্বারে চলছে কুম্ভমেলা, যার কড়া সমালোচনা করেছেন অলিম্পিকে স্বর্ণপদক জয়ী ভারতের একমাত্র শ্যুটার অভিনব বিন্দ্রা।
ভাইরাস ধর্ম দেখে আক্রমণ করে না - যোগেশ্বর দত্তর ট্যুইটের কড়া সমালোচনায় অভিনব বিন্দ্রা
ছবি সৌজন্য দ্য ওয়্যার

দেশজুড়ে করোনা আক্রান্তের গ্রাফ ক্রমশ উর্ধ্বমুখী। মহামারী প্রত্যেকদিন আরও ভয়াবহ হয়ে উঠছে। এমন পরিস্থিতিতেও হরিদ্বারে চলছে কুম্ভমেলা, যার কড়া সমালোচনা করেছেন ভারতের হয়ে অলিম্পিকে স্বর্ণপদক জয়ী একমাত্র শ্যুটার অভিনব বিন্দ্রা। তাঁর কথায়, "ভাইরাস ধর্মের মধ্যে বৈষম্য করেনা।"

শুধু তাই নয়, কুম্ভ মেলা সমর্থন করায় বিজেপির সদস্য তথা কুস্তিগীর যোগেশ্বর দত্তেরও সমালোচনা করেছেন তিনি।

কুম্ভমেলায় লক্ষ লক্ষ ভক্তের সমাগমের কারণে এটিকে সম্ভাব্য সুপারস্প্রেডার হিসেবে ধরছেন বিশেষজ্ঞরা।

২০১২ লন্ডন অলিম্পিকে ৬০ কেজি ফ্রিস্টাইল বিভাগে ব্রোঞ্জ জয়ী যোগেশ্বর দত্ত বুধবার একটি ট্যুইটারে লেখেন," কুম্ভমেলায় কেউ অবৈধ ভাবে প্রবেশ করছে না। মানুষ সমস্ত প্রোটোকল মেনে চলছে। কেউই সুরক্ষা ও চিকিৎসা কর্মীদের দিকে থুথু দিচ্ছে না, প্রশাসনের কাছ থেকে লুকিয়ে কেউ পালাচ্ছে না। কুম্ভের শান্তিপূর্ণ ভক্তদের অপমান করা বন্ধ করুন।"

যোগেশ্বর দত্তের এই ট্যুইটের জবাবে বিন্দ্রা তাঁর ট্যুইটার হ্যান্ডেলে লেখেন," সংক্রামক মহামারীটি ভারতবর্ষকে নষ্ট করার পরেও কি কুম্ভমেলা অনুষ্ঠিত হওয়া উচিত? ভাইরাস ধর্মের মধ্যে বৈষম্য করেনা।"

শুধু প্রশ্ন করেই থেমে থাকেননি বিন্দ্রা। ক্ষমতাসীন বিজেপি সদস্য যোগেশ্বর দত্তকে বিশাল সমাবেশের আয়োজনে সমর্থন করার জন্য তীব্র সমালোচনা করেছেন তিনি। বিন্দ্রা কুস্তিগীরের উদ্দেশ্যে বলেন, "অ্যাথলিটরা বলের দিকে নজর রাখেন। তাদের মনোনিবেশ অটল এবং এই মুহূর্তে সবচেয়ে বেশি যেটা গুরুত্বপূর্ণ সেটা ভুলে যাওয়া নয়। জীবন বাঁচান, নিরাময় খুঁজুন এবং যারা প্রিয়জনকে হারিয়েছে তাদের জন্য সহানুভূতি দেখান। আপনি এটাতে পুরো ক্রীড়া সম্প্রদায়কে ব্যর্থ করছেন।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in