সেঞ্চুরির দোরগোড়ায় Kohli! পাকিস্তানের বিপক্ষে নামলেই প্রথম ভারতীয় হিসেবে গড়বেন অনন্য নজির

ভারতের প্রথম এবং বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার(রস টেলর প্রথম) হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই কমপক্ষে ১০০ টি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন বিরাট কোহলি।
বিরাট কোহলি
বিরাট কোহলিফাইল ছবি সংগৃহীত

শ্রীলঙ্কা ও আফগানিস্তানের ম্যাচ দিয়ে আজ হচ্ছে এশিয়া কাপের উদ্বোধন। আগামীকাল দুবাইয়ে চিরপ্রতিদন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামবে ভারত। রবিবার দেশের জার্সিতে মাঠে নামার সাথে সাথেই এক অনন্য নজির গড়বেন ভারতের স্টার ক্রিকেটার বিরাট কোহলি। ভারতের প্রথম এবং বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার(রস টেলর প্রথম) হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের তিন ফর্ম্যাটেই কমপক্ষে ১০০ টি ম্যাচ খেলার রেকর্ড গড়বেন তিনি। অর্থাৎ, বলা যেতে পারে পাকিস্তানের বিরুদ্ধে নামার সাথে সাথেই সেঞ্চুরি জুড়বেন বিরাট।

২০০৮ সালে ভারতের জার্সিতে অভিষেকের পর এখনও পর্যন্ত মোট ৯৯ টি টি-টোয়েন্টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন বিরাট। ক্রিকেটের এই ক্ষুদ্রতম সংস্করণে তিনি অর্ধশতরান করেছেন ৩০ টি এবং ৫০.১২ গড়ে রান করেছেন ৩৩০৮। টি-টোয়েন্টি ক্রিকেটে তিনি তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী।

শেষবার টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে ভারতের সাথে দেখা হয়েছিল পাকিস্তানের। ওই ম্যাচে টিম ইন্ডিয়া ১০ উইকেটে হারে। সমস্ত ব্যাটাররা ব্যর্থ হলেও বিরাট ব্যাটে এসেছিল ৫৭ রান। এশিয়া কাপে ম্যাচ উইনিং নকের জন্য সবার নজর থাকছে বিরাটের ওপর।

২০১৯ সালের নভেম্বরে শেষবার সেঞ্চুরি করেছিলেন বিরাট।আন্তর্জাতিক স্তরে সেঞ্চুরি না করেই ১০০০ দিন পার করে ফেলেছেন। শেষ সেঞ্চুরির পর বিরাট মোট ২৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৮৫৮ রান করেছেন। যার মধ্যে রয়েছে ৮ টি হাফ সেঞ্চুরি। ২০২২ সালটা অবশ্য একদমই ভালো যাচ্ছে না বিরাটের। সেঞ্চুরি দূরের কথা। ব্যাট হাতে দাঁড়াতেই পারছেন না। এই বছর, বিরাট তার দলের হয়ে মাত্র চারটি টি-টোয়েন্টি খেলেছেন, যার মধ্যে তিনি ২০.২৫ গড়ে মোট ৮১রান করেছেন। যার মধ্যে একটি ম্যাচে করেছেন ৫২ রান। বোঝাই যাচ্ছে, বাকি তিন ম্যাচে তিনি সম্পূর্ণ রূপে ব্যর্থ হয়েছেন।

শুধু টি-টোয়েন্টি নয়। চলতি বছর সব ফর্ম্যাটেই এখনও পর্যন্ত হতাশ করেছেন কোহলি। এই বছর সমস্ত ফরম্যাট জুড়ে, তিনি ১৬ টি ম্যাচে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন। যেখানে ১৯ ইনিংসে তিনি ২৫.০৫ গড়ে রান করেছেন মাত্র ৪৭৬। তাই ভারত বনাম পাকিস্তান ম্যাচের মধ্যে দিয়ে বিরাটের ফর্মে ফেরার আশায় রয়েছে ভারতীয় সমর্থকরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in